মিরসরাইয়ে কুরবানির জন্য প্রস্তুত দি ফিন্যান্সিয়াল এগ্রো

চট্টগ্রামের মিরসরাইয়ে আসন্ন পবিত্র কোরবানীর ঈদে পশু কোরবানির জন্য বিশ্বস্ত প্রতিষ্ঠানে রূপ নিয়েছে মরহুম সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনের হাতে প্রতিষ্ঠিত দি ফিন্যান্সিয়াল এগ্রো। এখানে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে মোটা তাজাকরণের পর প্রকৃত মূল্যে গরু বিক্রি করা হয়। প্রতিষ্ঠানে দেশী, ফ্রিজিয়ান ও অন্যান্য জাতের প্রায় ৩০ টিরও অধিক গরু কোরবানীর জন্য প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে খামার পরিদর্শনের মাধ্যমে পছন্দের গরু অগ্রিম বুকিং দিচ্ছেন ক্রেতারা।

খামারটি মিরসরাই পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নাজিরপাড়া গ্রামে। সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনের খামার বাড়িতে অবস্থিত।

খামার পরিদর্শন করে দেখা যায়, ছোট, মাঝারি ও বড় সাইজের গরু রয়েছে এখানে। ১ লক্ষ ২০ হাজার টাকা থেকে ৪ লাখ টাকা মূল্যের গরু রয়েছে এই প্রতিষ্ঠানে। কোরবানীতে দিন দিন এই প্রতিষ্ঠানের গরুর চাহিদা বেড়ে চলছে। সে বিষয়টি মাথায় রেখে প্রতি বছর কোরবানির জন্য গরু লালন-পালন বাড়ানো হচ্ছে। গরুগুলোকে নিয়মমাফিক তাদের জমিতে তৈরিকৃত সবুজ ঘাস খাওয়ানো হচ্ছে। পুষ্টিকর কাঁচামাল দিয়ে তৈরি ফিডও খাওয়ানো হয়।

দি ফিন্যান্সিয়াল এগ্রোর কর্ণধার সেলিম উদ্দিন বলেন, শুধু ব্যবসায়িক উদ্দেশ্যে নয় সেবার মানসিকতায় ফার্ম থেকে কোরবানীর জন্য গরু বাজারজাত করছি। সর্বোপরি মানুষের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি আমরা সর্বোচ্চ গুরত্ব দিই। কোরবানীর জন্য এবার আমরা ৩০ টিরও বেশি গরু প্রস্তুত করেছি। ক্রেতারা গরু পছন্দ করে ক্রয় করতে পারবে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পেইজ (facebook.com/The Financial Agro) এবং ০১৮১৯-৫৪৬৪০৯ নম্বরে যোগাযোগ করে গরু বুকিং দেয়া যাবে ।

মন্তব্য নেওয়া বন্ধ।