মিরসরাইয়ে গাজর চাষে সফল কৃষক নুর আলম

চট্টগ্রামের মিরসরাইয়ে পরীক্ষামূলকভাবে গাজর চাষ করে প্রথমবারেই মত সফল হয়েছেন কৃষক নুর আলম। সদর ইউনিয়নের গড়িয়াইশ গ্রামে ৫০ শতক জমিতে গাজর চাষ করেন তিনি। ফলন ভালো হওয়ায় খরচের চেয়ে দ্বিগুণ লাভ হওয়া আশা এই কৃষকের। তাছাড়া তাকে দেখে অনেক চাষীর আগ্রহ বাড়ছে গাজর চাষে।

স্থানীয়রা জানায়, এই প্রথম গাজর চাষ হয়েছে এই এলাকায়। গাজরের বাগান দেখতে অনেক সুন্দর। অনেকজন ছবি তুলে এই গাছের সাথে। এলাকার অনেক চাষী গাজর চাষ করার আগ্রহ দেখাচ্ছেন।

গাজর চাষী কৃষক নুর আলম বলেন, কৃষি অফিসের পরামর্শে প্রথমবার গাজর চাষ করেছি। সামনে আরও ভালোভাবে চাষ করার জন্য প্রস্তুতি নিচ্ছি। নিজ থেকে ২০ হাজার টাকার মত খরচ হয়েছে। কৃষি অফিস সহযোগিতা করেছে। বাজারে গাজরের ভালো দাম। ১ লক্ষ টাকার মত বিক্রি করা যাবে বলে আশা করছি।

উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ চন্দ্র রায় বলেন, গাজর পুষ্টিগুণসম্পন্ন একটি সবজি। অর্থকারী ফসল হিসেবে কৃষিখাতে গাজর একটি সম্ভাবনাময় ফসল। সঠিকভাবে বাজারজাত করা ও সংরক্ষণের ব্যবস্থা থাকলে কৃষক উপকৃত হবেন। এছাড়া কৃষি অফিসের পক্ষ থেকে গাজর চাষে কৃষকদের সব রকম সহযোগিতা অব্যাহত থাকবে। আশা করি আগামীতে মিরসরাইতে গাজর চাষে কৃষক এগিয়ে আসবেন এবং প্রচুর লাভবান হবেন।

মন্তব্য নেওয়া বন্ধ।