মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে অর্থ বিতরণের সময় জরিমানা, নাম প্রকাশ করছেন না ম্যাজিস্ট্রেট!

চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের (ঘোড়া) পক্ষে টাকা বিতরণ করায় তার এক আত্মীয়কে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন মিরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী। কিন্তু কাকে এই জরিমানা করছেন এই তথ্য সাংবাদিকদের দিচ্ছেন না বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

সোমবার (৬ মে) সকালে উপজেলার ৪ নম্বর ধুম ইউনিয়নের শান্তিরহাট এলাকায় বদিউল আলমের বাড়িতে ভোটারদের মাঝে টাকা বিতরণের সময় শেখ মোহাম্মদ আতাউর রহমানের বেয়াই (মেয়ের শশুর) নুরুল আলমকে এই অর্থদন্ড দেওয়া হয় বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নুরুল আলম সোমবার সকালে নিজ বাড়িতে শতাধিক নারী-পুরুষকে লাইনে দাঁড় করিয়ে বেয়াই শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে ভোট দেওয়ার জন্য টাকা বিতরণ করেন। ভোটারদের মাঝে টাকা বিতরণের খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী সত্যতা পান। উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ৩২ ধারা অনুযায়ী নুরুল আলমকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেন।

এ বিষয়ে চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমান (ঘোড়া) জানান, কে কোথায় টাকা বিতরণ করেছে আমি অবগত নই। টাকা বিতরণের বিষয়ে আমি কিছু জানি না।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী এই প্রতিবেদককে জানান, কাকে জরিমানা করা হয়েছে আপনার খোঁজ নেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ এনামুল হক বলেন, প্রার্থীর জরিমানার তথ্য অবশ্যই দিতে হবে। আপনি স্থানীয় নির্বাচন কর্মকর্তাকে ফোন দেন।

মন্তব্য নেওয়া বন্ধ।