মিরসরাইয়ে বিট পুলিশিং সমাবেশ

চট্টগ্রামের মিরসরাইয়ের করেরহাটে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, ধর্ষণ, বাল্যবিবাহ ও নারী নির্যাতন মুক্ত সমাজ গড়তে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে করেরহাট ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন। এ সময় ইউপি সদস্যরা সহ এলাকার মানুষরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরণের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আমি থানা পুলিশকে ধন্যবাদ জানাই। পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে।

এছাড়া স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে বলেন তিনি

মন্তব্য নেওয়া বন্ধ।