মুক্তিযুদ্ধে এম এ হান্নানের অবদান চিরস্মরণীয়: চসিক মেয়র

বাংলাদেশের মুক্তিসংগ্রামে এম এ হান্নানের অবদান চিরস্মরণীয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। সোমবার (১২ জুন) মুক্তিযুদ্ধের এই সংগঠকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেয়র ও কাউন্সিলরবৃন্দ।

এ সময় মেয়র বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণার বার্তা অবলম্বনে কালুরঘাট বেতারকেন্দ্র থেকে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক এম এ হান্নান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন। এছাড়া মুক্তিযুদ্ধের অনেক আগ থেকে থেকেই দলীয় কর্মী ও সাধারণ জনতাকে দেশের স্বাধীনতা আন্দেলনের পক্ষে প্রস্তুত করতে কাজ করেছিলেন তিনি। মুক্তিযুদ্ধে তার অবদান চিরস্মরণীয়।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মোহাম্মদ গিয়াস উদ্দিন, কাউন্সিলর জহর লাল হাজারী, গোলাম মো. জোবায়ের, আতাউল্লা চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, আবুল হাসনাত মো. বেলাল, মো. আবদুস সালাম মাসুম, পুলক খাস্তগীর, নূর মোস্তফা টিনু, সংরক্ষিত নারী কাউন্সিলর নীলু নাগ, আনজুমান আরা। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম, নগর আওয়ামী লীগ নেতা ফরিদ মাহমুদ।

এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ড. মাসুম চৌধুরী।

মন্তব্য নেওয়া বন্ধ।