মেয়াদোত্তীর্ণ মিষ্টি রেখে জরিমানা গুনলো রায়হান সুইটস

মেয়াদোত্তীর্ণ মিষ্টি রাখা, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও কারখানার কর্মীদের হেলথ ফিটনেস না থাকায় মাদারবাড়ীর রায়হান ফুডসকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া পৃথক অভিযানে ফুটপাত দখলের কারণে ২৬ ব্যক্তি প্রতিষ্ঠানকে আরও ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (১৪ আগস্ট) দিনব্যাপী অভিযানে এসব জরিমানা আদায় করেন চসিকের নিবার্হী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও মনীষা মহাজন।

নগরীর মাদারবাড়ীর যুগীচাঁদ মসজিদ লেইনে অবস্থিত রায়হান ফুডসকে ৭০ হাজার টাকা, ফুটপাত দখলে রেখে চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতায় করায় তিন দোকান মালিককে আরও চার হাজার টাকা জরিমানা করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

কদমতলী মোড় থেকে পশ্চিম মাদারবাড়ী সড়কের মাজার পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। এসময় তিনি ফুটপাত ও রাস্তার অংশ দখল করে পুরাতন লোহার পাইপ রাখায় ২৩ দোকান মালিককে ৮৬ হাজার টাকা জরিমানা করেন।

চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী চট্টগ্রাম খবরকে বলেন, আজকে আমাদের রুটিন অভিযান ছিলো। অভিযানে মালিক পক্ষের অনিয়ম পাওয়ায় রায়হান সুইটসহ ২৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান আগমীতেও অব্যাহত থাকবে।

অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অভিযানে সহায়তা প্রদান করেন।

এমএইচকে

মন্তব্য নেওয়া বন্ধ।