মে দিবসের অনুষ্ঠানকে ঘিরে রেলওয়ে শ্রমিক লীগের সংঘর্ষ, আহত ১

চট্টগ্রামে মহান মে দিবসের অনুষ্ঠানকে ঘিরে সংঘর্ষে জড়িয়েছে রেলওয়ে শ্রমিক লীগের দুই পক্ষ। এ সময় ছুরিকাঘাতে রেলওয়ে নিরাপত্তা বহিনীর মিজানুর রহমান নামে এক সদস্য আহত হন।

সোমবার (১ মে) বেলা ১১টার দিকে নতুন রেলওয়ে স্টেশনে অনুষ্ঠান চলাকালে এ ঘটনা ঘটে। হত মিজান সদরঘাট থানাধীন কামাল গেট পূর্ব মাদারবাড়ি এলাকার বাসিন্দা।

জানা গেছে, রেলওয়ে শ্রমিক লীগের সিরাজ গ্রুপ এবং অলিউল্লাহ সুমন গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে মতোবিরোধ চলছিল। মে দিবস উপলক্ষে দুই গ্রুপই পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে। নতুন রেল স্টেশনে সিরাজ গ্রুপের আয়োজনে অনুষ্ঠান চলাকালীন সময়ে পাশ দিয়ে মিছিল নিয়ে যায় অলিউল্লাহ সুমন গ্রুপ। এসময় উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হলে বিবাদে জড়ায় তারা।

রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, টাইগার পাস মোড়ে উপমন্ত্রীর সমাবেশে যোগ দেওয়ার জন্য আমরা আমাদের কর্মসূচি সংক্ষিপ্ত করেছিলাম। পুরাতন স্টেশন থেকে মিছিল নিয়ে নতুন স্টেশনে গিয়েছিলাম সেখান থেকে বাসে করে টাইগার পাস মোড়ে যাওয়ার জন্য। নতুন স্টেশনের গেইটের সামনে আমি বক্তব্য রাখার সময় পেছন থেকে ওয়ালী উল্লাহ সুমন, আজমলের নেতৃত্বে বহিরাগতদের নিয়ে একটি মিছিল আসে। পাশ দিয়ে যাওয়ার সময় তারা আমাদের মিছিলে থাকা মিজানুর রহমানের উরুতে ছুরিকাঘাত করে।

এ বিষয়ে চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি মাজাহারুল করিম বলেন, মে দিবস উপলক্ষে রেলওয়ে শ্রমিক লীগের একটি পক্ষ শ্রমিক নেতা সিরাজুল ইসলামের নেতৃত্বে মিছিল করে স্টেশনের পার্কিং এলাকায় সমাবেশ করছিল। এসময় অপর একটি গ্রুপ তাদের ওপর হামলা চালালে কয়েকজন আহত হন।

মন্তব্য নেওয়া বন্ধ।