ম্যাজিস্ট্রেট দেখে মাটি খেকোর দৌঁড়, জরিমানা ৫০ হাজার টাকা

আনোয়ারা উপজেলায় রাতের আঁধারে নদী ও সরকারি খাস জমিতে এস্কাভেটর দিয়ে মাটি কাটার সময় ম্যাজিস্ট্রেটের হাতে ধরা পড়েছেন এক মাটি খেকো। এসময় এস্কাভেটর জব্দ করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ ব্রীজ সংলগ্ন খাস জমির মাটি কাটার দায়ে আনোয়ার হোসেন মুরাদ নামেও ওই ব্যক্তিকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১১ এপ্রিল) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি মো. তানভীর হাসান চৌধুরী চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, রবিবার (১০ এপ্রিল) রাতের আঁধারে নদী ও সরকারি খাস জমিতে এস্কাভেটর বসিয়ে মাটি কাটছিলো অসাধু ব্যবসায়ীরা। খবর পেয়ে অভিযানে গেলে আমাদের উপস্থিতি টের পেয়ে মাটি কাটার চক্রের সদস্যরা পালিয়ে যান। এসময় মাটি কাটার এস্কাভেটর জব্দ করা হয় এবং চালককে আটক করা হয় ।

তিনি আরো বলেন, রাতে ৫০ হাজার টাকা জরিমানা করে এস্কাভেটর চালক থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। ফসলি জমির মাটি কাটার দায়ে ইতিমধ্যে কয়েকজনকে জরিমানাসহ জব্দ করা হয়েছে এস্কাভেটরও। যারা সরকারি জমি দখলে রেখে মাটি কাটছেন এবং বিক্রি করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এ অভিযান অব্যাহত থাকবে।

স্থানীয়রা জানান, তৈলারদ্বীপ নদী ও সরকারি খাস জমি থেকে স্থানীয় প্রভাবশালী, রাজনৈতিক, চেয়ারম্যান ও ইউপি সদস্যরা যোগসাজশে মাটি বিক্রির ব্যবসা করছে।

মন্তব্য নেওয়া বন্ধ।