যুবক অপহরণ করে নির্যাতন, মুক্তিপণ দাবি—আটক ১

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে কাজের সুবাদে পরিচয় ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলে এক যুবককে অপহরণের দায়ে অভিযুক্ত মোঃ মামুন (৩৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৭। ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানাধীন ভারতীয় সীমান্তবর্তী রহমতপুর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত যুবককে উদ্ধার ও অপহরণকারীকে আটক করা হয়।

আটককৃত মো. মামুন চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের আব্দুল ছোবহানের ছেলে। অপহৃত যুবকের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী থানায়। তিনি বঙ্গবন্ধু শেখ ‍মুজিব শিল্পনগরে মডার্ণ সিনটেক্সে চাকরি করতেন।

মঙ্গলবার (২ মে) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, চট্টগ্রামের মিরসরাই ইকোনোমিক জোন থেকে যুবক অপহরণের ঘটনায় অপহৃত যুবকের পরিবার র‌্যাব-৭ এ অভিযোগ দায়ের করলে তার তদন্তে নামে র‌্যাব। ঘটনার সত্যতা মিললে ভুজপুর থানাধীন রহমতপুর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত যুবককে উদ্ধার ও অপহরণে জড়িত মো. মামুন নামে এক ব্যক্তিকে আটক করি। এসময় অপর আসামীরা পালিয়ে যায়। পলাতক আসামীদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামী অপহরণের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। অপহরণের বিবরণ দিয়ে সে জানায়, অর্থনৈতিক অঞ্চলে কাজ করার সুবাদে মো. মামুন ও মো. জসিমের সাথে অপহৃত যুবকের সম্পর্ক গড়ে ওঠে। গত ২৮ এপ্রিল জসিমের ফোন পেয়ে অপহৃত যুবক করেরহাট গেলে সেখান থেকে তাকে একটি সিএনজিতে করে ফটিকছড়ির ভুজপুর থানার কৈলারছড়া এলাকায় জসিমের বাড়িতে নিয়ে যায়। পরবর্তীতে মামুন সেখানে উপস্থিত হয়ে অজ্ঞাত ৪-৫ জন সহযোগী সাথে নিয়ে তাকে ভারতীয় সীমান্তবর্তী এলাকার একটি রাবার বাগানে আটক করে শারীরিক নির্যাতন ও নির্যাতনের শোর চিৎকার মোবাইলে তার পরিবারকে শুনিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

আটককৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।