রাঙ্গুনিয়ায় গোয়ালঘরে আগুন দিয়ে গরু পুড়িয়ে মারার অভিযোগ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি গোয়ালঘরে আগুন দিয়ে ৩টি গরু পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী কৃষক।

শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার স্বনির্ভর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পশ্চিম রাজার ঘাটা গ্রামের কৃষক মো. ইদ্রিস মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক ইদ্রিস মিয়া বলেন, আমার পাশের বাড়ির একটি পরিবারের সাথে আমাদের বিভিন্ন কারণে সমস্যা চলছিল। প্রায় সময় আমাদের হুমকি ধমকি দিয়ে আসছিল ওই পরিবারটি। গতকাল রাত ১২টার দিকে গোয়ালঘরে হঠাৎ আগুন দেখে ছুটে গেলে দেখতে পাই কেউ একজন দৌঁড়ে পালিয়ে যাচ্ছে। মুহূর্তেই সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমার এমন ক্ষতি যে করেছে আল্লাহ তার বিচার অবশ্যই করবেন।

স্থানীয় নুরুল আমিন বলেন, আমরা আসার আগেই আগুনে সব পুড়ে তিনটি গরুর দুটি গরু সাথে সাথে মারা গেছে। বাকি একটি গরু যন্ত্রণায় ছটফট করতে করতে মারা গেছে। গোয়ালঘরের পাশে কোন বাড়ি নেই। যে ঘরগুলো আছে তা গোয়ালঘর থেকে অনেক দূরে। এখানে আগুন লাগার কথা না, কেউ হয়তো শত্রুতা করেই এ কাজ করেছে। মানুষের সঙ্গে মানুষের শত্রুতা থাকতে পারে তাই বলে গোয়ালঘরে আগুন দেওয়া খুবই খারাপ কাজ।

৩ নম্বর স্বনির্ভর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল্লাহ বলেন, পশ্চিম রাজার ঘাটা গ্রামের কৃষক মোহাম্মদ ইদ্রিস মিয়ার গোয়ারঘরে আগুনে তিনটি গরু পুড়ে গেছে বলে জানতে পেরেছি। বিষয়টি তারা আমাকে জানালে আমি থানায় একটি সাধারণ ডায়েরি করার পরামর্শ দেই। এর আগে পাশের বাড়ির লোকজন বেশ কয়েকবার তাদের হুমকি দিয়েছে যার কারণে তাদের আইনের শরণাপন্ন হতে বলেছি।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুব মিল্কি বলেন, গত রাতে স্বনির্ভর ইউনিয়নে আগুন দিয়ে গরু পুড়িয়ে মারার একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

মন্তব্য নেওয়া বন্ধ।