রাঙ্গুনিয়ায় রাত হলেই বাড়ে চোরের আনাগোনা, আতঙ্কে এলাকাবাসী

চট্রগ্রামের রাঙ্গুনিয়ায় সম্প্রতি বেড়ে গেছে চুরির ঘটনা। রাত হলে উপজেলাজুড়ে বেড়ে যায় চোরের আনাগোনা। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। অনেকে আবার ভয়ে পার করছেন নির্ঘুম রাত। এমন পরিস্থিতিতে প্রশাসনের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সাধারণ মানুষ।

জানা গেছে, উপজেলার ১৪ নম্বর দক্ষিণ রাজানগর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের ফুলবাগিচায় ১৫ দিনে একাধিক ঘরে চুরির ঘটনা ঘটেছে। রাত হলে ১নম্বর ওয়ার্ডের টিলার পাড়ার এলাকাবাসীর চোখের যেন হারিয়ে যায়। এ নিয়ে পুরো এলাকা জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

গতকাল শুক্রবার) সরেজমিনে দেখা যায়, ১৪ নম্বর দক্ষিণ রাজানগরের ফুলবাগিচা ১নম্বর ওয়ার্ডের টিলার পাড়ার মৃত শাহ আলমের বাড়িতে গভীর রাতে জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে স্বর্ণালংকার টাকা পয়সাসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে যায় সংঘবদ্ধ চোর চক্র। একই সপ্তাহে পাশের একালার আবু সৈয়দের বাড়িতে চুরি হয়। পরেরবার পাশের বাড়ির হাফেজ হারুনের বাড়িতে চুরি ঘটনা ঘটে। এমন চুরির ঘটনায় পুরো এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

ভুক্তভোগী ১ নমাবর ওয়ার্ডের টিলার পাড়ার মৃত শাহ আলমের স্ত্রী বলেন, গভীর রাতে যখন আমরা তাহাজ্জুদের নামাজ পড়তে উঠে দেখি ঘরে জানালা ভাঙ্গা এবং দরজা খোলা। পরে ঘরের অন্যান্য জিনিস দেখতে গেলে দেখা যায় আলমিরার থালা ভেঙ্গে টাকা এবং স্বর্ণ নিয়ে গেছে। যদি আমরা না উঠতাম তাহলে ঘরে গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে যেত।

জানতে চাইলে দক্ষিণ রাজানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার বলেন, দক্ষিণ রাজানগর ফুলবাগিচা টিলার পাড়াসহ আশপাশের অনেক ঘর, দোকানে বিভিন্ন জায়গায় চুরির ঘটনা হয়েছে। এই এলাকার কিছু খারাপ লোকের কারণে দক্ষিণ রাজানগরে চুরি এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড বৃদ্ধি পাচ্ছে। খুব শীঘ্রই এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দক্ষিণ রাজানগর ফুলবাগিচা ১নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদের বলেন, আমি এ বিষয়ে চেয়ারম্যান মহোদয়ের সাথে কথা বলেছি। কোন পদক্ষেপ নেওয়া হয়েছে কি না এমন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এলাকায় কিছু প্রভাবশালী ব্যক্তিরা এদেরকে আশ্রয়-প্রশ্রয় দেওয়ার কারণে পুরো এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড তারা চালিয়ে যাচ্ছে। চুরির বিষয় নিয়ে চেয়ারম্যানের সাথে আমরা আবারও বসবো।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি বলেন, এমন চুরির কোন অভিযোগ আমরা পাইনি। যদি কেউ অভিযোগ করে তাহলে আমরা তদন্ত করে দেখব।

মন্তব্য নেওয়া বন্ধ।