রিয়াজুদ্দিন বাজারকে ঢেলে সাজাতে ফায়ার সার্ভিস-সিডিএ এক সঙ্গে কাজ করবে

রেয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগের উপপরিচালক দিনমনি শর্মার সাথে বৈঠক করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।
রবিবার (৩০ জুন) সকাল সাড়ে ১০টায় সিডিএ’র চেয়ারম্যান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে রিয়াজুদ্দিন বাজারকে ঢেলে সাজাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিডিএ’র সাথে যৌথভাবে সার্ভে সম্পন্ন করবে এবং সিডিএর অনুমোদনহীন ভবনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানান সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ।

এসময় সিডিএ’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেন, আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মৃত্যুকূপ উপহার দিয়ে যেতে পারিনা। আমাদের সুন্দর ও পরিকল্পিত নগরী উপহার দিয়ে যেতে হবে। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা সিডিএ’র চেয়ারম্যানকে বলেন, আমাদের নিজস্ব এক সার্ভে প্রতিবেদন অনুসারে চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারে প্রায় ১৩৫৪৭টি দোকান রয়েছে। অধিকাংশ জায়গায় আমাদের উদ্ধারে অংশ নেওয়া সরঞ্জাম পৌঁছানো অসম্ভব।

এছাড়া তিনি চট্টগ্রাম নগরীকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার জন্য যৌথভাবে কাজ করবেন বলে সিডিএ’র চেয়ারম্যানকে আশ্বস্ত করেন।

বৈঠকে বহুতল ভবন নির্মাণের অনুমোদনের জন্য রাস্তা অবশ্যই ২০ফুট রাখা, নির্মিত ভবনসূমহের অগ্নি নিরাপত্তা নিশ্চিত করতে সিডিএ অনুমোদনের অনুলিপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে প্রদান করার সিদ্ধান্ত হয়।

উক্ত বৈঠকে সিডিএ’র পক্ষে উপস্থিত ছিলেন, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন্ শামস্, সচিব মোহাম্মদ মিজানুর রহমান, উপসচিব অমল গুহ, নির্বাহী প্রকৌশলী রাজীব দাশ, নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বিশ্বাস, নির্বাহী প্রকৌশলী কাজী কাদের নেওয়াজ, নির্বাহী প্রকৌশলী আ.হ.ম. মিছবাহ্ উদ্দিন অথরাইজড অফিসার-১ মো. হাসান, অথরাইজড অফিসার-২ তানজিব হোসেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো: ওমর ফারুক ভূঁইয়া।

মন্তব্য নেওয়া বন্ধ।