রুমায় আটক ৩ নারী কারাগারে, সঙ্গে থাকবে তাদের ৪ শিশু সন্তান

বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি ও অস্ত্র লুটের ঘটনায় যৌথ বাহিনীর অভিযানে রুমা থেকে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট—কেএনএফ সদস্য সন্দেহে আটক তিন নারীকে কারাগারে পাঠিয়েন আদালত। তাদের সঙ্গে আছে দুগ্ধপোষ্য দেড় মাস বয়সের একটি শিশুসহ চার শিশু।

আটককৃতরা হলেন, সুশান্ত ত্রিপুরার স্ত্রী লাল রুয়াত ফেল বম (২০), লাল তোয়ান লিয়ান বমের মেয়ে লাল নুন পুই বম (১৯), লাল চয় সাং বমের স্ত্রী লাল এং কল বম (২৬)। তারা সবাই রুমা ইউপির গীর্জাপাড়ার বাসিন্দা।

সোমবার (২২ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদেরকে নেয়া হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নরুল হক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ সূত্রে জানা যায়, ২১ এপ্রিল শনিবার রাত ৯টার দিকে রুমার গীর্জা পাড়া থেকে তাদেরকে আটক করে যৌথ বাহিনীর সদস্যরা। পরে রুমা থানায় আইনি প্রক্রিয়া শেষে বান্দরবান সদর থানায় তাদের আনা হয়। আজ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে তিন নারীকে রুমা অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

গত ৩ এপ্রিল সংঘটিত ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় করা ৯টি মামলায় এ পর্যন্ত ২১জন নারীসহ মোট ৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।