রোহিঙ্গা ক্যাম্পে অভিযান, অস্ত্র-গোলাবারুদসহ আটক ৪

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র, গোলাবারুদ ও ওয়াকিটকিসহ ৪ জনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। শুক্রবার (২৮ এপ্রিল) সকালে সন্ত্রাসীরা সদলবলে ক্যাম্প-৫ এর একটি ঘরে অবস্থান করছে এমন খবর পেয়ে সেখঅনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়।

আটককৃরা হলেন— ক্যাম্প-২ এর বি-ডব্লিউ ব্লকের মৃত মোহাম্মদ সৈয়দের ছেলে মো. জোবায়ের (২০), ক্যাম্প-৬ এর ডি-৮ ব্লকের মৃত কামাল হোসেনের ছেলে নুর মোহাম্মদ (২৫), ক্যাম্প-৫ এর ডি-৮ ব্লকের জোবায়ের আহমদের মেয়ে মোসা বিবি (১৬) ও মৃত সালেহ আহমদের স্ত্রী জামিলা বেগম (৪৮)।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে এপিবিএনের কক্সবাজারের ডিআইজি (এফডিএমএন) মো. জামিল হাসান এপিবিএন কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্প-৭ এ সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে অপরাধ সংঘটিত করার পরিকল্পনা করছে এমন গোপন সংবাদ পেয়ে ক্যাম্পে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে টহল জোরদার করা হয়। পরবর্তীতে ঘটনাস্থলে এপিবিএন সদস্যরা উপস্থিত হলে তাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। পরে আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে এপিবিএন সদস্যরা। এসময় সন্ত্রাসীরা পালিয়ে যায়।

তিনি আরও বলেণ, শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৭টায় সন্ত্রাসী ছমি উদ্দিন দলবলসহ ক্যাম্প-৫ এর একটি ঘরে অবস্থানের খবর পাওয়া যায়। পরে সেখানে অভিযান পরিচালনা করে ৪ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, ৩০টি চায়না রাইফেলের গুলি, ২৭টি পিস্তলের গুলি, ৫টি শটগানের কার্তুজ, ৩টি খালি ম্যাগাজিন, ৪টি ওয়াকিটকি, ৫টি মোবাইল ও একটি চাকু উদ্ধার করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।