শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতিতে অচল চবি

শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতির কারণে অচলাবস্থা তৈরি হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)।
সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়টির শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা একযোগে সর্বাত্মক কর্মবিরতি পালন করে। যার ফলে পুরোদিন বিশ্ববিদ্যালয়ের যাবতীয় ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কাজ বন্ধ থাকে।

দাপ্তরিক কাজ বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের। ক্লাস না হওয়ার খবর আগে পেলেও দাপ্তরিক কাজ বন্ধ থাকার খবর আগে থেকে পাননি অনেক শিক্ষার্থী। যার ফলে ক্যাম্পাসে এসেও অনেক শিক্ষার্থীকে কাজ সম্পন্ন না করেই ফেরত যেতে হয়েছে৷

এদিন সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা নিজেদের কাজ থেকে বিরত রাখেন। এসময় শিক্ষকরা চবি শিক্ষক সমিতির অফিস ও কর্মকর্তারা চবি অফিসার সমিতির অফিসে অবস্থান নিতে দেখা গেছে৷ এছাড়া, সকাল থেকে কাজে যোগ দেননি কর্মচারীরাও। বেলা বারোটা থেকে প্রশাসননিক ভবনের সাননে কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়ন আলাদা আলাদা ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করেছে।

প্রসঙ্গত, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বেশ কিছুদিন যাবত কর্মবিরতি পালন করে আসছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকরা। পাশাপাশি গতকাল রোববার (৩০ জুন) থেকে কর্মবিরতিতে শামিল হন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

মন্তব্য নেওয়া বন্ধ।