সব শ্রমজীবী মানুষের অধিকার হোক সুপ্রতিষ্ঠিত, পৃথিবী হোক শান্তিময়

“একটি দেশের উন্নয়নের অন্তরালে থাকে শ্রমিক-মজুরদের অক্লান্ত পরিশ্রম, ব্যথা-বেদনা কিন্তু সে অনুযায়ী শ্রমিকদের সুযোগ-সুবিধা বাড়ছে না। যাদের ঘামে একটি একটি ইট সাজিয়ে বড় বড় ইমারত সদৃশ দেশ এগিয়ে যাচ্ছে তাদের যথাযথ সম্মান দেওয়া আবশ্যক।”

সোমবার (১ মে) নগরীর দক্ষিণ খুলশিস্থ আবদুল মালেক সড়কের হোয়াইট হাউজের ২য় তলায় রোটারি ক্লাব অব চিটাগাং ইস্টের ৮৮২তম সভায় বক্তারা এসব কথা বলেন। এ সময় তারা শ্রমিকদের যথাযথ মজুরি, কর্মক্ষেত্রে নিরাপত্তা ও মৌলিক চাহিদাগুলো অবশ্যই নিশ্চিত করার দাবি জানান।

বর্তমান সরকারকে শ্রমিকবান্ধব সরকার উল্লেখ করে বক্তারা আরও বলেন, “সরকার শ্রমিকদের অধিকার বাস্তবায়নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে যার ফলে শ্রমিকরা অতীতের যেকোন সময়ের তুলনায় এখন অনেক ভালো আছে। এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নতসমৃদ্ধ দেশ এবং ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। মহান শ্রমিক দিবসে আমাদের অঙ্গিকার হতে হবে সব শ্রমজীবী মানুষের অধিকার হোক সুপ্রতিষ্ঠিত এবং পৃথিবী হোক শান্তিময়।”

ক্লাব প্রেসিডেন্ট এ.কে. এম সাইদুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও সেক্রেটারি ইলেক্ট রোটারিয়ান লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-ক্লাব মেম্বার রোটারিয়ান পিপি এ.আর খান, রোটারিয়ান পিপি কর্নেল (অব.) এবিএম জয়নুর রশীদ, রোটারিয়ান পিপি কামরুল ইসলাম, রোটারিয়ান পিপি মির্জা মুনিরুল হক, চট্টগ্রামের প্রথম ক্লিনিক্যাল পুষ্টিবিদ রোটারিয়ান পিপি হাসিনা আক্তার লিপি, রোটারিয়ান পিপি রাকিবুল ইসলাম, রোটারিয়ান পিপি মোহাম্মদ শহীদ উল্লাহ, রোটারিয়ান পিপি জয় দেব দাশ, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান নাসিমা আখতার, রোটারিয়ান নিলুফার আজাদ, রোটারিয়ান ডা. মাহাদী হাসান, রোটারিয়ান শ্যামল মজুমদার, রোটারিয়ান মিজানুর রহমান, রোটারিয়ান বৃজেট ডায়েস, নতুন সদস্য বাংলাদেশ শিপিং এজেন্ট এসোসিয়েশন এর পরিচালক রোটারিয়ান খায়রুল আলম সুজন প্রমুখ।

আলোচনা সভা শেষে সভায় সর্ব সম্মতিক্রমে অচিরেই ঈদ পুনর্মিলনী এবং আগামী ১৮ ও ১৯ মে রোটারী ক্লাব অব মেট্রোপলিটন সিলেটের আয়োজনে ডিস্ট্রিক্ট গ্র্যান্ড ম্যানেজমেন্ট সেমিনার ও ডিস্ট্রিক্ট ট্রেনিং অ্যাসেম্বলীতে অংশগ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।