সরকারি পেনশন স্কিমে নিরাপদ-লাভজনক বিনিয়োগের আহ্বান

সরকার ঘোষিত সার্বজনীন পেনশন স্কিমে সকল শ্রেণী-পেশার মানুষকে উদ্বুদ্ধ করতে আনোয়ারায় উপজেলা প্রশাসনের সঙ্গে ব্যাংকের শাখা প্রধানদের এক মতবিনিময় সভা বুধবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সোনালী ব্যাংকের ব্যবস্থাপক হাসান তারেক, এনসিসি ব্যাংকের ব্যবস্থাপক এস এম মঈন উদ্দীন আজাদ, কৃষি ব্যাংকের ব্যবস্থাপক প্রদীপ কুমার সিং, এস এম আয়াজ, মোহাম্মদ রিদুয়ান, নাজমুন নাহারসহ উপজেলার ২৮টি ব্যাংকের ব্যবস্থাপক ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন বলেন, দেশের বিশাল জনগোষ্ঠীর আর্থিক নিরাপত্তা, নিম্ম আয় ও অপ্রাতিষ্ঠানিক খাতের ৮৫ শতাংশ মানুষকে সুরক্ষা দেওয়ার লক্ষ্যে সরকার পেনশন স্কিম চালু করেছে। ১৮ বছরের বেশি বয়সী যে কেউ চাঁদা দিয়ে এই পেনশন ব্যবস্থার আওতায় আসতে পারবেন।

এ প্রসঙ্গে এনসিসি ব্যাংকের ব্যবস্থাপক এস এম মঈন উদ্দীন আজাদ বলেন, প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী নামে চার ধরণের আকর্ষণীয় পেনশন স্কিম চালু করেছে সরকার। এসব স্কিমে জমার বিপরীতে দ্বিগুণ লাভবান হওয়ার সুযোগ রয়েছে। আর সরকারি স্কিম হওয়াতে নিরাপত্তা শতভাগ। এই আয় করমুক্ত হবে এবং চাঁদাকে বিনিয়োগ হিসাবে কর রেয়াত মিলবে।

মন্তব্য নেওয়া বন্ধ।