সাংবাদিক জাহেদুল হক আর নেই

চট্টগ্রামের বিশিষ্ট সাংবাদিক নেতা, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাবেক অর্থ সম্পাদক, চেরাগি পাহাড়স্থ এড ব্যাংকের স্বত্বাধিকারী এস এম জাহেদুল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।
তিনি বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৩টায় নগরীর পার্কভিউ হসপিটালে চিকিৎরত অবস্থায় ইন্তেকাল করেন।

১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল ১০ টায় তাঁর প্রথম জানাযা নগরীর কদমমোবারক মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়েছে। বাদ আছর সাতকানিয়া উপজেলার উত্তর কাঞ্চনাস্থ গ্রামের বাড়িতে দ্বিতীয় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সাংবাদিক জহেদুল হক কিডনি রোগী কল্যাণ সংস্থা চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি আমৃত্যু কিডনি রোগীদের কল্যাণে নিজেকে নিবেদিত রেখেছেন।

তাঁর মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ শাহ নওয়াজ ও সাধারণ সম্পাদক সালেহ নোমান পৃথক পৃথক বিবৃতি দিয়েছেন।
সাংবাদিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ সাংবাদিক এস এম জাহেদুল হকের মৃত্যুতে গভীর শোক এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, জাহেদুল হকের মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন নিবেদিত সাংবাদিক সংগঠককে হারিয়েছে। এ ক্ষতি সহজে পূরণ হওয়ায় নয়।

মন্তব্য নেওয়া বন্ধ।