সাতকানিয়ায় গোলাগুলির ঘটনায় আটক ৩

চট্টগ্রামের সাতকানিয়ায় গোলাগুলির ঘটনায় জড়িত থাকার দায়ে ৩ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানা এলাকায় জেলা গোয়েন্দা শাখার সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে গুলিবর্ষণের ঘটনায় ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার উত্তর-পশ্চিম গাটিয়াডাঙ্গা এলাকার আবুল কাশেমের ছেলে আরিফুল ইসলাম মানিক(৩৫), আইয়ুব আলীর ছেলে আব্দুর রহিম প্রকাশ ডালিম (৩৫) ও আব্দুর শুক্কুরের ছেলে মো. মিজান (৩০)।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন বলেন, সাতকানিয়া থানার এঁওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে এলোপাথাড়ি গুলি চালালে মোঃ কামরুল ইসলাম(৪৫) ও রাফি (৫) নামের এক শিশু গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় সাতকানিয়া থানায় মামলা দায়ের হলে এজহারভুক্ত আসামীদের ৩ জনকে খাগড়াছড়ির মানিকছড়ি থেকে আটক করা হয়েছে। পলাতক আসামিদের আটক করতে চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে অভিযান চলমান রয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামিরা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আটককৃত আসামী আরিফুল ইসলাম মানিকের বিরুদ্ধে ৮টি, আব্দুল রহিম প্রকাশ ডালিমের বিরুদ্ধে ১০টি এবং মো: মিজানের বিরুদ্ধে ৭টি হত্যাসহ অস্ত্র, দাঙ্গা-হাঙ্গামার একাধিক মামলা রয়েছে।

আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সাতকানিয়া থানার এঁওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে এলোপাথাড়ি গুলি চালালে মোঃ কামরুল ইসলাম(৪৫) ও রাফি (৫) নামের এক শিশু গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত অবস্থায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।