সাবেক সেনা কর্মকর্তা সারওয়ার্দী ৮ দিনের রিমান্ড

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ভুয়া উপদেষ্টা পরিচয়ে মিয়ান আরেফি নামে এক ব্যক্তিকে দিয়ে সংবাদ সম্মেলন করানোর ঘটনায় দায়ের হওয়া মামলায় লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীকে জিজ্ঞাসাবাদের জন্য আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বুধবার (১ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে শুনানি শেষে তার রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, দুপুরে হাসান সারওয়ার্দীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। সারওয়ার্দীর আইনজীবী জামিন চেয়ে রিমান্ডের বিরোধীতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে আট দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে সাভার থেকে সারওয়ার্দীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। গত ২৯ অক্টোবর মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে পল্টন থানায় সারওয়ার্দীর বিরুদ্ধে অপরের রূপ ধারণ ও মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গ করার অভিযোগে মামলা করেন। মামলায় মিয়ান আরেফি নামের সেই ব্যক্তিসহ বিএনপি নেতা ইশরাক হোসেনকে আসামি করা হয়েছে। এ মামলায় গ্রেপ্তারের পর গত ৩০ অক্টোবর মিয়ান আরেফিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

দেশের আলোচিত রানা প্লাজা ধসের পর নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে উদ্ধার কাজের নেতৃত্ব দিয়ে আলোচনায় আসেন চৌধুরী হাসান সারওয়ার্দী। চাকরি জীবনে তিনি আর্টডকের জিওসি ও ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি এবং এসএসএফের মহাপরিচালক এবং সেনা গোয়েন্দা বিভাগের পরিচালকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।