সিআইইউতে শোক দিবসে আলোচনা সভা

স্বাধীনতা শব্দটির ব্যাপকতা অন্তরে ধারণ করে সুখী, সমৃদ্ধশীল, দুর্নীতি ও শোষণমুক্ত একটি দেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেছেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য বঙ্গবন্ধু যে দেশ উপহার দিয়ে গেছেন, তাকে বিশ্বের মানচিত্রে সবার উপরে নিয়ে যাওয়ার দায়িত্ব আমাদের সবার। দেশের তরুণরা জাতির জনকের আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশকে ভালোবাসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

মঙ্গলবার সকালে নগরের জামাল খানের সিআইইউর ক্যাম্পাসে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি। এতে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।
এর আগে দিবসটি পালন উপলক্ষে দুই দিনব্যাপি কর্মসূচি হাতে নেয় সিআইইউ কর্তৃপক্ষ। প্রথম দিন সোমবার ছিল ক্যাম্পাসে চলচ্চিত্র প্রদর্শনী। মঙ্গলবার অনুষ্ঠিত হয় শোক সভা।
অনুষ্ঠানে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশের শিক্ষা সেক্টরে গুণগত পরিবর্তন আনার স্বপ্ন দেখেছিলেন। তার এই স্বপ্ন বাস্তবায়নে চাই যুগোপযুগী পদক্ষেপ। চাই সবার সমন্বিত সহযোগিতা।

সিআইইউর প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, একই অনুষদের অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, ইংরেজি অনুষদ (স্ল্যাস) এর ডিন ড. শাহ আহমেদ, স্কুল অব ল’র সহকারি ডিন নাজনীন আক্তার, সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, কৃতী শিক্ষার্থী ফারাহ উলফাত প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।