সীতাকুণ্ডে জোরপূর্বক বাড়ির সীমানা ভেঙ্গে দিয়ে জায়গা দখলের চেষ্টার অভিযোগ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নে নিহার বালা নাথ নামে এক মহিলার বাড়ি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। তার প্রতিবেশী অর্জুন কুমার নাথ বাড়ি দখল করতে এসে হত্যার হুমকিও দিয়েছে বলে তিনি অভিযোগে উল্লেখ করেন।

জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ চট্টগ্রাম খবরকে বলেন, বাড়ি দখলে চেষ্টা এবং সীমানা প্রাচীর ভাঙ্গার বিষয়ে নিহার বালা নাথা নামের এক নারী অভিযোগ দিয়েছেন। আমরা তদন্ত করে দেখবো। তদন্তে যা পাওয়া যায় সেই আলোকে আইনী পদক্ষেপ নিবো।

নিহার বালা নাথ (৫৮) সীতাকুণ্ডের দক্ষিণ মুরাদপুর গ্রামের প্রভাত চন্দ্ৰ নাথের স্ত্রী। অভিযুক্ত অর্জুন কুমার নাথ বাড়বকুণ্ড ইউনিয়নের হাতিলোটা গ্রামের তেন্দ্র কুমার নাথ টুনুর ছেলে।

নিহার বালা তার অভিযোগে উল্লেখ করেন, ৫/৬ মাস আগেও অর্জুন তার জায়গা দখল করতে যান। তখন তিনি থানায় অভিযোগ করলে স্থানীয়ভাবে ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিরা বসে তিন শর্তে আপোশ মিমাংসা করে দেন।

সেই তিনটি শর্ত ছিল- অর্জুন কখনো ওই জায়গার মালিকানা দাবী করতে পারবেন না। নিহার বালার সাথে ঝগড়া বা উস্কানিমূলক আচরণ করতে পারবেন না। এই শর্ত ভঙ্গ হলে নিহার বালা আইনী পদক্ষেপ নিবেন।

বিবাদী অর্জুন সেই শর্ত ভেঙ্গে গত ১৩ আগস্ট আবারও জায়গা দখল করতে যান। সে সময় অর্জুন নাথ জায়গার মালিক নিহার বালার ছেলেকে মেরে গুম করার হুমকি দিয়েছেন বলেও অভিযোগে উল্লেখ করেছেন নিহার বালা নাথ।

অভিযোগের তদন্ত করছেন সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক সুজন শর্মা। তিনি বলেন, এর আগেও তাদের ঝামেলা হয়েছে। তখন অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত করছি। তদন্তে যা উঠে আসে সেই আলো আইনী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।