সীতাকুণ্ডে প্রায় ২’শ একর জায়গা উদ্ধার করলো উপজেলা প্রশাসন

চট্টগ্রামের সীতাকুণ্ডের ছলিমপুর ইউনিয়নের মেরিন ড্রাইভ রোডের পাশের শুকতারা পার্কসহ অবৈধ দোকান ঘর উচ্ছেদ করে প্রায় ১৯৪.১৮ একর সরকারি জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১ হাজার কোটি টাকা।

বুধবার (৪ জানুয়ারি) সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে এ জমি উদ্ধার করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, এসব জায়গা অবৈধ দখলদাররা ১২ থেকে ১৫ বছর ধরে অবৈধভাবে দখল করে রেখেছিলো। তাদের গত ২৬ আগস্ট উপজেলা প্রশাসন থেকে নোটিশ দিয়ে এবং একাধিকবার মুখে অবৈধ দখল ছেড়ে দেয়ার জন্য বলার পরেও তারা দখল ছাড়েন নি। তারই ধারাবাহিকতায় আজকে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

এসব জায়গা দখলে থাকা খোরশেদ আলম বলেন, এই জায়গা আমার পূর্বপুরুষের নামে আর এস জরিপ রয়েছে। সেই সুবাদে আমি এখানে বিনোদন কেন্দ্র, দোকান ও ঘর নির্মাণ করেছি।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড মডেল থানার এস আই সাখাওয়াত হোসেন, ভাটিয়ারী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. নুরুল আহসান, সীতাকুণ্ড উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার অহিদুর রহমানসহ অন্যান্যরা।

মন্তব্য নেওয়া বন্ধ।