স্কুল ব্যাগে গাঁজা নিয়ে দুই বন্ধু পুলিশের জালে

আব্দুল আওয়াল (২৯) ও সাজিদ মাহমুদ (২৮)। দুজনেই বন্ধু। রাতের শহরে ঘুরে বেড়ান কাঁধে স্কুল ব্যাগ নিয়ে। ব্যাগে বই-খাতা থাকার কথা থাকলেও বিশেষ কৌশলে বহন করেন গাঁজা। থাকে না কোন বই-খাতা।

শুক্রবার (১২ আগস্ট) রাত ১১ টার দিকে লালখান বাজার ইস্পাহানী মোড় সংলগ্ন আমিন সেন্টারের সামনে রাস্তা থেকে দুই মানিকজোড়কে আটক করেন খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন।

তাদের কাঁধে স্কুল ব্যাগ দেখে কৌতূহল জাগে পুলিশের মনে। কৌতূহল দূর করতে খোলা হয় ব্যাগের চেইন। দুটি ব্যাগের ভেতর থেকে বেরিয়ে আসে ১১ কেজি গাঁজা। এর মধ্যে আওয়ালের ব্যাগ থেকে ছয় কেজি ও সাজিদের ব্যাগ থেকে পাঁচ কেজি গাঁজা উদ্ধার হয়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা চট্টগ্রাম খবরকে বলেন, দুই বন্ধু পুরাতন মাদক ব্যবসায়ী। এর মধ্যে সাজিদের বাড়ি ব্রাহ্মনবাড়ীয়া সীমান্তবর্তী এলাকায় হওয়ায় সে সহজেই মাদক সংগ্রহ করতে পারে। একসাথেই থাকে তারা। সাজিদের বিরুদ্ধে দুইটি ও নয়নের বিরুদ্ধে আগের একটি মাদক মামলা বিচারাধীন আছে।

আটক আব্দুল আউয়াল চকবাজার থানার বড় মিয়া মসজিদ লেইনের পুকুর পাড়ে ইসলাম কলোনীর রুহুল আমিনের ছেলে। ও সাজিদ মাহমুদ ব্রাহ্মনবাড়ীয়া জেলার নবীন নগর থানার নাটঘর লুদু বাড়ির মোহাম্মদ আলীর ছেলে।

মন্তব্য নেওয়া বন্ধ।