স্বপ্নে দেখে মাটি খুঁড়ার পর মিললো প্রাচীন বুদ্ধমূর্তি

নুর বেগম বেশ কিছুদিন ধরে স্বপ্নে দেখছিলেন তাদের বসত ঘরের মাটির নীচে মূল্যবান কিছু আছে। পরে কৌতুহল মিটাতে মাটি খুঁড়লে বেরিয়ে আসে মহামূল্যবান প্রাচীন বুদ্ধমূর্তি।আর এ ঘটনায় এলাকাজুড়ে চলছে নানান আলোচনা।

ঘটনাটি ঘটেছে কক্সবাজারের রামুতে। গত গত মঙ্গলবার সকালে উপজেলার জোয়ারিয়ানালার চৌধুরী পাড়ায় আব্দুর রহিমের বাড়ি থেকে মাটি খুঁড়ে এই বুদ্ধমূর্তি উদ্ধার করা হয়।যা পরদনি বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রামু রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের হস্তান্তর করা হয়।

সরজমিনে দেখা গেছে, বুদ্ধ মূর্তিটি প্রায় ৬ ইঞ্চি দৈর্ঘ্য ও ৪ ইঞ্চি প্রশস্ত। বুদ্ধ মূর্তিটির পেছনের অংশে দুটি চিহ্ন রয়েছে।

উদ্ধারকারী আব্দুর রহিম বলেন, বেশ কয়েক দিন ধরে আমার স্ত্রী নুর বেগম তাদের বসতঘরের মাটির নিচে বুদ্ধমূর্তি থাকার বিষয়টি স্বপ্নে দেখছিল৷ পরে মাটি খুঁড়লে দুই ফুট নিচে বুদ্ধমূর্তিটি পাওয়া যায়।

রামু রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের পরিচালক কে শ্রী জ্যোতিসেন ভিক্ষু জানান, বৃহস্পতিবার বিকালে বুদ্ধমূর্তিটি আব্দুর রহিম ও তার স্ত্রী রাংকুটে দিতে আসেন। এই বুদ্ধমূর্তিটি বেশ প্রাচীন বলে দাবি এ ভিক্ষুর। বুদ্ধমূর্তিটি পাওয়ার পর যথাযথভাবে সংরক্ষণের জন্য ব্যবস্থা গ্রহণের কথাও জানান জ্যোতিসেন ভিক্ষু।

মন্তব্য নেওয়া বন্ধ।