স্মার্ট জেলা বিনির্মাণে জেলা প্রশাসনের ‘স্মার্ট ইউটিলিটি’ শীর্ষক ৩য় কর্মশালা সম্পন্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে স্মার্ট জেলা রূপান্তরের জন্য ‘স্মার্ট ইউটিলিটি’ সংক্রান্ত তৃতীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২০ মার্চ) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, ১৪ নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসানাত মোঃ বেলাল, ২১ নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, জেলা পুলিশ, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, ব্র্যাক ব্যাংক, ইউসিবিএল ব্যাংক লিমিটেড ও এনজিওর ২জন প্রতিনিধিসহ চট্টগ্রামের ১৫টি উপজেলার সকল ইউএনও ও সকল এসিল্যান্ডগণ অনলাইনে যুক্ত ছিলেন।

কর্মশালায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৪ নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসানাত মোঃ বেলাল স্মার্ট ইউটিলিটির অংশ হিসাবে আগামী ৬ মাসের বর্জ্য ব্যবস্থাপনা ও শহরের মধ্যে ঝুলে থাকা ক্যাবল নেটওয়ার্ক এর স্মার্ট ব্যবস্থাপনা বিষয়ে প্ল্যান প্রেজেন্টেশন আকারে উপস্থাপন করেন।

এছাড়া প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিনের গ্রুপ পর্বের আলোচনায় যত্রতত্র ব্যানার, ফেস্টুন ও পোস্টার না লাগানো এবং ফুটপাত মুক্ত করে পথচারীদের চলাচলের সঠিক ব্যবস্থাপনা বিষয়ে প্রস্তাবনা পেশ করেন। এসময় একজন এনজিও প্রতিনিধি বাংলাভাষায় সকল সাইনবোর্ড একই ডিজাইন করার বিষয়েও প্রস্তাব পেশ করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের এটি ছিল তৃতীয় কর্মশালা। কর্মশালায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের পিএস মোহাম্মদ আবুল হাশেমসহ চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।