‘স্মার্ট বাংলাদেশ তোমাদের হাতে’—শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী ওয়াসিকা

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, “স্মার্ট বাংলাদেশ তোমাদের হাতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তোমাদের ভবিষ্যতের কথা ভেবে কাজ করেন তোমাদের আগামীর জন্য। বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করে টিকে থাকতে হবে তোমাদের। লেখাপড়া না করলে দেশের জন্য কাজ করা কঠিন হয়ে যাবে। ভাল মানুষ হতে হবে, লেখাপড়া করতে হবে। ভবিষ্যত প্রজন্মের জন্য স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হচ্ছে। সর্বজনীন পেনশন স্কিম চালু করে অপরের উপর নির্বরশীলতা চিরতরে মুছে দিতে কাজ করছে সরকার।”

শুক্রবার (১০ মে) বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নের মাহাতা পাটানীকোঠা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থ প্রতিমন্ত্রী।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি আরও বলেন, “সরকারের বিরোধে দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। সবকিছু মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলাদেশে রূপ দিলেন, তার অসমাপ্ত কাজ শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করছেন।

তিনি বলেন, “একুশ বছর অন্ধকারে ছিল এই দেশ। সকল বাধা বিপত্তিকে অতিক্রম করে আজ দেশকে বিশ্বের দরবারে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা। শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না, তিনি তা বাস্তবে রূপ দেন। আমরা কখনো চিন্তা করিনি নদীর তলদেশে টানেল হবে, কখনো চিন্তা করিনি পদ্মা সেতু হবে, এলিভেটেড এক্সপ্রেস হবে, স্যাটেলাইট হবে, আজ সব বাস্তবে রূপান্তর করলেন তিনি। আমাদের অর্থবছরের বাজেটে শিক্ষা ক্ষেত্রে বেশি বরাদ্দ দেওয়া হয়েছে, আজ বিনামূল্যে বই বিতরণ করে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দিচ্ছে নতুন বই। দেশে কারিগরি শিক্ষায় আজ শিক্ষার্থীরা শিক্ষিত হচ্ছেন, এটা শেখ হাসিনার অবদান। শেখ হাসিনা কাউকে পেছনে পেলে উন্নত দেশ করতে চাইনা, সবাইকে নিয়ে উন্নত দেশ গড়া সম্ভব।”

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ ইদ্রিছের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, সহকারী প্রধান শিক্ষক আবদুস সবুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহজাদা মুহাম্মদ মহিউদ্দিন, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন, জেলা আওয়ামী লীগের সদস্য ডাক্তার মুহাম্মদ নাছির উদ্দিন মাহমুদ, আনোয়ারা সরকারি কলেজের অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সম্মাননা পুরস্কার তুলে দেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি।

মন্তব্য নেওয়া বন্ধ।