হাটহাজারীতে গৃহবধূর মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি পরিবারের

চট্টগ্রামের হাটহাজারীতে আয়েশা আক্তার নামে এক গৃহবধূর মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি জানিয়েছেন নিহতের পরিবার।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেল ৪টার দিকে উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের পেশকারহাট ইসলামী সুন্নিয়া মাদ্রাসা মাঠে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের চাচা পেশকারহাট স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি এস এম নূরুল আবছার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০২০ সালের ১০ সেপ্টেম্বর আয়েশা আকতারের সাথে মুহাম্মদ মাহ্ফুজুল ইসলামের ১৬ লাখ টাকা দেন মোহরে সামাজিকভাবে বিয়ে সম্পন্ন হয়। এই বিয়েতে ছেলে পক্ষের কথা অনুসারে ৪ লাখ টাকা খরচ করা হয়েছিল। আয়েশার পরিবারে আর্থিক সংকট থাকায় কিছু টাকা ধারদেনা করা হয়েছিল। বিয়ের পর থেকে আয়শাকে বাপের বাড়ি থেকে নানা উপহার দেওয়ার জন্য বিভিন্ন সময় মানসিক ভাবে নির্যাতন করা হত বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। ইতোমধ্যে বিগত ১০ মাস পূর্বে আয়শার মো. আওসাপ নামে একটি পুত্র সন্তান জন্ম গ্রহণ করেন। মেয়ের পরিবার থেকে ছেলে পক্ষ তাদের দাবিকৃত উপহার না পেয়ে গত শুক্রবার (৮ এপ্রিল) আয়শাকে মানসিক ভারসাম্যহীন আখ্যায়িত করে শ্বশুর বাড়ির লোকজন পরিকল্পিত ভাবে হত্যা করে ফাসিতে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার করে বলে লিখিত বক্তব্যে জানানো হয়।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, এ ঘটনায় থানায় আয়শার পরিবারের পক্ষ থেকে মামলা করতে থানায় গেলে থানা পুলিশ মামলা নিতে গড়িমসি করে। পুলিশের রহস্য জনক কথার্বাতায় আয়শার পরিবার সন্তুষ্ট না হয়ে গত সোমবার নিহত আয়শার ভাই মো. আবুল ফয়েজ বাদী হয়ে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ৪ জনকে সুনির্দিষ্ট বিবাদী ও আরো ৪/৫ জনকে অজ্ঞাতনামাকে বিবাদী করে মামলা দায়ের করেন। যার নং সি আর মামলা নং২২১/২২। আদালত মামলা গ্রহণ করে আগামী ১৯ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করার জন্য ওসি হাটহাজারীকে নিদের্শনা প্রদান করেন।

সংবাদ সম্মেলনে আয়শার মৃত্যুর বিষয় হত্যা না আত্মাহত্যা সেই বিষয়ে বেশ কিছু প্রশ্ন উপস্থিত সাংবাদিকদের নিকট উত্থাপন করা হয়। নিহত আয়শার ময়না তদন্তের পর তার পিতার বাড়িতে এনে জানাজা শেষে দাফন করা হয়। জানাজা ও দাফনের সময় শ্বশুর পক্ষের কোন লোকজন না আসায় তার হত্যার রহস্য আরো বেশি ঘনীভূত হয়েছে বলে ও উল্লেখ করা হয় সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলন থেকে হত্যার রহস্য অনতিবিলম্বে উদঘাটনের দাবি জানিয়ে মামলার তদন্তের দায়িত্ব গোয়েন্দা সংস্থা, পিবিআই উপর ন্যাস্ত করার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়েশা আক্তারের মা ফরিদা বেগম, ভাই মোহাম্মদ আবুল ফয়েজে, বোন পিয়ারু আকতার, ভাবি জেবুন্নেসা, গুমানমর্দ্দন ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য আয়েশা আকতার, বিবি ফাতেমা শিল্পী ও রোকসানা আকতার ও স্থানীয় গন্যমান্য লোকজন।

নিহত আয়েশা আকতার উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পেশকার হাট এলাকার আলীম উদ্দিন হাজী বাড়ির মৃত শাহ আলমের কনিষ্ঠ কন্যা এবং মো. মাহফুজুল ইসলাম একই উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বংশাল এলাকার আবুল কাশেমের পুত্র।

এমএফ

মন্তব্য নেওয়া বন্ধ।