হাতের লিখায় গরমিল, প্রক্সি দিয়ে পাস করে ভাইবা দিতে এসে যুবক ধরা

প্রক্সি দিয়ে লিখিত পরীক্ষায় পার পেয়ে যাওয়ার পর ভাইবা দিতে এসে হাতের লিখায় গরমিল থাকায় মো. নিজাম উদ্দিন নামে এক যুবককে আটক করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার (১৭ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে জেলা পরিবার পরিকল্পনার ‘সহকারী পদে’ মৌখিক পরীক্ষার সময় তাকে আটক করা হয়।

আটককৃত যুবক চট্টগ্রামের মিরসরাইয়ের তারাকাটিয়া গ্রামের ওবাইদুল হকের ছেলে। তিনি উপজেলার ৯ নম্বর মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত আছেন বলে জানা গেছে। প্রক্সির মাধ্যমে চট্টগ্রাম জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধীনে ৪ ক্যাটাগরির পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তিনি।।

বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাস।

তিনি বলেন, নিজামের লিখিত পরীক্ষার উত্তরপত্রের সঙ্গে মৌখিক পরীক্ষার হাতের লেখার অমিল এবং স্বাক্ষর ভিন্ন হওয়ায় বোর্ড সদস্যদের সন্দেহ হয়। পরে জিজ্ঞাসাবাদে প্রক্সি দিয়ে লিখত পরীক্ষায় উত্তীর্ণের বিষয়টি স্বীকার করে সে। মিরসরাই বাজারে নিকটস্থ লিটন চন্দ্র দাসের মধ্যস্থতায় ১ লাখ টাকার বিনিময়ে আরেক ব্যক্তি তার পরীক্ষা দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, প্রতারণার দায়ে আটককৃত যুবককে কেতোয়ালী থানায় সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।