১৭ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড দল

অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ওয়ানডে সিরিজ শেষে বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পক্ষ থেকে চূড়ান্ত সূচি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হবে।

১০ বছর পর বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। সর্বশেষ ২০১৩ সালের অক্টোবরে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো নিউজিল্যান্ড।

ওয়ানডে সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে ভারতে উড়াল দিবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। বিশ্বকাপ শেষে টেস্ট সিরিজের জন্য ২১ নভেম্বর আবারও বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড।

টেস্ট সিরিজ শুরুর আগে দু’দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এরপর ২৮ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ৬ ডিসেম্বর থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল। টেস্ট সিরিজের ভেন্যু আনুষ্ঠানিকভাবে এখনও চূড়ান্ত করেনি বিসিবি।

দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

মন্তব্য নেওয়া বন্ধ।