২১ কেজি ক্রিস্টাল মেথ নিয়ে বিজিবির হাতে আটক ৩ মাদক কারবারি

কক্সবাজারের উখিয়ায় ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ তিনজনকে আটক করেছে বিজিবি। যা দেশের ইতিহাসে উদ্ধার হওয়া আইসের সর্বোচ্চ চালান বলে দাবি বিজিবির।

বিজিবি জানিয়েছে, উদ্ধার হওয়া ক্রিস্টাল মেথের চালানটি উখিয়ার রোহিঙ্গা আশ্রয় শিবিরে মজুদের পর দেশের বিভিন্ন স্থানে পাচারের টার্গেট করেছিল পাচারকারীরা।

বুধবার (২৬ এপ্রিল) দুপুর৬ বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ন দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিজিবির রামু সেক্টর কমান্ডার কর্ণেল মেহেদী হোসাইন কবির।

আটকরা হল- উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার মৃত ছিদ্দিক আহম্মেদের ছেলে বুজুরুজ মিয়া (৫১), ইউনিয়নটির একই এলাকার মো. আব্দুর শুক্কুরের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৩) ও মো. আবু মন্ডলের ছেলে ছৈয়দুল বাশার (৪০)।

বিজিবির রামু সেক্টর কমান্ডার কর্ণেল মেহেদী হোসাইন কবির জানান, মঙ্গলবার মধ্যরাত সাড়ে ১২ টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের দক্ষিণ রহমতের বিল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে বুধবার ভোর রাত সাড়ে ৪ টায় মিয়ানমার দিক থেকে ৬/৭ জন লোক বস্তা কাধে পায়ে হেটে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক লোকগুলো সঙ্গে থাকা ২ টি ছোট বস্তা ফেলে দিয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে পাচারকারিদের ফেলে যাওয়া বস্তা দুইটি খুলে পাওয়া যায় ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস। উদ্ধার করা এসব মাদকের আনুমানিক মূল্য ৬৩ কোটি টাকার বেশী।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

মন্তব্য নেওয়া বন্ধ।