৩৫ লাখ টাকার ভারতীয় ওষুধসহ আটক ১

পার্বত্যজেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অভিযান চালিয়ে আনুমানিক ৩৫ লাখ টাকার ভারতীয় ওষুধসহ মো. আব্দুল হান্নান (৫২) নামে এক ব্যক্তিকে আটক করেছে গুইমারা রিজিয়নের ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা সেনা জোন। শুক্রবার (১৪ এপ্রিল) রাত ১১টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নতুনপাড়া এলাকা থেকে ওষুধগুলো জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন জোন কমান্ডার লে. কর্নেল মো. কামরুল হাসান। তিনি বলেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ওয়াসু থেকে মাহিন্দ্রা গাড়িতে করে ভারতীয় অবৈধ ওষুধ খাগড়াছড়ি নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে মাটিরাঙ্গা জোন থেকে ক্যাপ্টেন রাহফিন আহমদের নেতৃত্বে সেনাসদস্যের একটি দল নতুনপাড়া এলাকায় চেকপোস্ট বসায়। এ সময় ৪৪ হাজার ৬৪০টি টার্গেট ট্যাবলেট, ২ লাখ পেরোপটিন ট্যাবলেট এবং ৫৬ হাজার ডেক্সন ট্যাবলেট জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৩৫ লাখ টাকার বেশি। এ সময় মো. আব্দুল হান্নান নামের এক ব্যক্তিকে মাহিন্দ্রা গাড়িসহ আটক করা হয়।

তিনি আরও বলেন, অবৈধ পথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেওয়া হবে না। চোরাকারবারিদের যেকোনো মূল্যে প্রতিরোধ করা হবে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জব্দকৃত পণ্য কাস্টমস অফিসে জমা দেওয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান জোন কমান্ডার লে. কর্নেল মো. কামরুল হাসান।

মন্তব্য নেওয়া বন্ধ।