৫ম বার সিআইপি হলেন চেম্বার সভাপতি মাহবুব

দেশের ব্যবসা-বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় আবারও সিআইপি (কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন) মনোনীত হয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। এ নিয়ে তিনি ২০১৪ সাল থেকে পরপর পাঁচবার এই সম্মান পেলেন।

২০ জানুয়ারি (বৃহস্পতিবার) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি রপ্তানি খাতে ১৩৮ জন এবং ট্রেড খাতে ৩৮ জনকে সিআইপিকে সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন। চেম্বার সভাপতি এবার ট্রেড ক্যাটাগরিরে এই সম্মাননা পেয়েছেন।

মনোনীত সিআইপি ব্যক্তিকে সরকার বিভিন্ন ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রদানের মাধ্যমে সম্মানিত করে। যা তাদের ব্যবসায়িক ভাবমূর্তি বৃদ্ধি ও উন্নয়নের পথকে আরো সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

উল্লেখ্য, চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বর্তমানে বিভিন্ন সামাজিক ও সেবাধর্মী কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি ও বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড)’র প্রাক্তন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই)’র চেয়ারম্যান, কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই)’র সহ-সভাপতি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটি (বেজা) ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)’র গভর্ণিং বোর্ডের সদস্য এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)’র বোর্ড সদস্য ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশ’র পরিচালক, বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউট’র এক্সিকিউটিভ বোর্ড মেম্বার হিসেবেও বর্তমানে দায়িত্ব পালন করছেন।

এম. আলম গ্রুপের স্বত্বাধিকারী, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিঃ ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড’র ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-২০০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-২০১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তীতে টানা পঞ্চমবারের মত (২০১৩-২০১৪, ২০১৫-২০১৬, ২০১৭-২০১৮, ২০১৯-২০২১ ও ২০২১-২০২৩) সভাপতির দায়িত্ব পালন করছেন।

চেম্বার সভাপতি ইতিপূর্বে ২০১৪ সিআইপি (শিল্প), ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে সিআইপি (ট্রেড) মনোনীত হয়েছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।