আছিব ব্রাদার্সের লাইসেন্স বাতিল করলো চা বোর্ড

চা ব্যবসার লাইসেন্স এর শর্ত লংঘন করে বেআইনিভাবে চা ব্লেন্ডিং ও মোড়কজাতকরণ এবং বিক্রয় ও বিপণন করায় আছিব ব্রাদার্স এর খুচরা-পাইকারি (লাইসেন্স নং-১১০০৪০৪৭) এবং ব্লেন্ডার (লাইসেন্স নং-১৩০০৭২০০) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ চা বোর্ড।

সোমবার (১৮ সেপ্টেম্বর) এক পত্রের মাধ্যমে লাইসেন্স বাতিল সংক্রান্ত আদেশ দেয় চা বোর্ড। চা ব্যবসার শর্ত ভংঙ্গ করে দীর্ঘদিন ধরে আছিব ব্রাদার্স এসব মেয়াদোত্তীর্ণ চা গুদামজাত এবং ব্লেন্ডিং করে নিজস্ব ব্রান্ডে বাজারজাত করছিলো। এসব চা জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। চা ব্যবসার অনিয়ম বন্ধে চা বোর্ড প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করলো।

উল্লেখ্য, গত ১০-১২ সেপ্টেম্বর বাংলাদেশ চা বোর্ডের ভ্রাম্যমান আদালত চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার বানুবাজার এলাকায় এবং আগ্রাবাদ বেপারি পাড়ায় ‘আছিব ব্রাদার্স’ এর চা গুদামে অভিযান পরিচালনা করে। অভিযানে প্রতিষ্ঠানটির গুদামে সাড়ে চার হাজার কেজি মেয়াদোত্তীর্ণ, দুর্গন্ধযুক্ত ও জমাটবাধা খন্ড খন্ড এবং ছত্রাক মিশ্রিত পঁচা চা জব্দ করা হয় এবং পুলিশ ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধ্বংস করা হয়।

অভিযানে দেখা যায়, চা বোর্ডের খুচরা-পাইকারি লাইসেন্স প্রাপ্তির ৩নং শর্ত এবং ব্লেন্ডার লাইসেন্স প্রাপ্তির ২ নং ও ৩ নং শর্ত লংঘন করে আছিব ব্রাদার্স পঁচা ও দুর্গন্ধযুক্ত চা ব্লেন্ডিং করে Tea 24 Black Tea এবং Boom Boom Tea 24 নামক ব্রান্ডে বিক্রয় ও বিপণন করছিলো।

আরও পড়ুন: চট্টগ্রামে একই গুদামে মিললো আরও ৩ হাজার কেজি পঁচা চা পাতা!

মন্তব্য নেওয়া বন্ধ।