চট্টগ্রামে একই গুদামে মিললো আরও ৩ হাজার কেজি পঁচা চা পাতা!

ধ্বংস করলো চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্স এর গোডাউনে দ্বিতীয় দিনের মত অভিযান চালিয়ে আরও ৩ হাজার কেজি মেয়াদোত্তীর্ণ, দূর্গন্ধযুক্ত পঁচা চা পাতা জব্দ করা হয়েছে। একদিন আগে প্রতিষ্ঠানটিতে অভিযানে চালিয়ে প্রায় দেড় হাজার কেজি পঁচা চা পাতা ধ্বংস করা হয়েছিল।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব পাতা জব্দ করেন। পরে সীতাকুন্ড পৌরসভার ময়লার ভাগাড়ে স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধংস করা হয়।

অভিযানকালে ৭০ বস্তা লেবেলবিহীন চা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। বস্তার গায়ে চায়ের মেয়াদ, কোন বাগানের চা, কোন নিলামে ক্রয় করা হয়েছে, কিভাবে ক্রয় করা হয়েছে কিছুই উল্লেখ ছিল না।

এ বিষয়ে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন—আছিব ব্রাদার্সের বিরুদ্ধে ভালো চায়ের বস্তায় নিম্ন মানের চা সংরক্ষণ ও ব্যবসায়ীদের মাধ্যমে ভোক্তা পর্যায়ে ছড়িয়ে দেয়ার অভিযোগের প্রমাণ পেয়েছে আদালত। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে চা বোর্ড। এ ধরণের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এসময় উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।