এবার কাপড়ে পেস্টিং করে সোনা পাচার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এনএসআই ও কাস্টমসের যৌথ অভিযানে স্বর্ণের এক কেজির বেশী ওজনের চালান জব্দ করা হয়েছে।

বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ। তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের BG-148 ফ্লাইট দুবাই থেকে সকাল পৌনে ৭টায় চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছায়। ওই বিমানের তিন যাত্রী কাপড়ে পেস্টিং করে কম্বল মুড়িয়ে সোনাগুলো অবৈধভাবে দেশে এনেছেন।

সেই তিন যাত্রী হলেন—কক্সবাজারের চকরিয়ার মোবারক আলি (পাসপোর্ট নম্বর EH0738217)। চট্টগ্রামের সাতকানিয়ার মোহাম্মদ নাজমুল হক (পাসপোর্ট নং-EK0975248) এবং সন্দ্বীপের মোহাম্মদ আনোয়ার শাহ (পাসপোর্ট নং-A00034717)।

তাদের গ্রেপ্তার করা হয়েছে কিনা জানতে চাইলে বিমান বন্দরের পরিচালক তাসলিম আহমেদ বলেন—তারা নজরদারীতে আছে।

গত ১৭ মার্চ বোয়ালখালীর মোহাম্মদ নেজাম উদ্দিন নামের এক যাত্রী শারজাহ থেকে ট্যাপ দিয়ে মুড়িয়ে সুকৌশলে ব্যাগেজের ভেতরে লুকিয়ে ২৩৫ গ্রাম নিখাঁদ স্বর্ণের গুড়ো এনেছিলেন। যার মোট ওজন মোট ওজন ৪৫১ গ্রাম।

এর একমাস আগে ১৮ ফেব্রুয়ারি জুসার মেশিন ও ব্যায়ামের যন্ত্রাংশের ভেতরে ৪৯৩ গ্রাম স্বর্ণ নিয়ে আসেন আরেক যাত্রী। গত বছর জুনে দরজার কবজা সাজিয়ে স্বর্ণ পাচারের সময় ১২টি লম্বা দন্ড আকৃতির স্বর্ণ উদ্ধার করেন গোয়েন্দারা। এর আগে কুকিং মেশিনের ভিতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের সময় ২ কেজি ৪২৩ গ্রাম স্বর্ণ উদ্ধার করেন গোয়েন্দা বিভাগ।

মন্তব্য নেওয়া বন্ধ।