শাহ আমানতে এবার এলো কোটি টাকার সোনার কয়েল

ভ্যাট-ট্যাক্স ফাঁকি দিয়ে প্রতিনিয়ত নতুন নতুন ফন্দি ব্যবহার করা হচ্ছে স্বর্ণ চোরাচালানে। কখনও কাপড়, কখনও জুতা আবার কখনো বিদেশ থেকে অবৈধভাবে স্বর্ণ আনতে ব্যবহার করা হচ্ছে শরীরের বিশেষ অঙ্গ। তবে চোরের চালাকি হার মানতে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর তীক্ষ্ণ নজরের কাছে। এবার চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুকিং মেশিনের ভিতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের সময় ২ কেজি ৪২৩ গ্রাম স্বর্ণ এবং বিপুল পরিমাণ কসমেটিকস উদ্ধার করেছে গোয়েন্দা বিভাগ।

বুধবার (২৮ ডিসেম্বর) শারজাহ থেকে চট্টগ্রামে আসা জসিম উদ্দিন নামে এক ব্যক্তি থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়। চোরাচালানের সঙ্গে জড়িত ওই ব্যক্তির বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়।

উদ্ধারকৃত স্বর্ণগুলো হলো— ২ কেজি ৯০ গ্রাম স্বর্ণ (২৪ ক্যারেট), ২টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকারসহ সর্বমোট ২ কেজি ৪২৩ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্যে ১ কোটি ৬৭ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা।

গোয়েন্দা কর্তৃপক্ষ জানায়, ওই যাত্রী জি৯-৫২৬ করে আজ সকাল ৯টা ২০ মিনিটে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান। পরে তাকে সন্দেহজনক মনে হওয়ায় তল্লাশি করলে একটি কুকিং মেশিনের ভিতরে কয়েলে রূপান্তর করা এসব স্বর্ণ উদ্ধার করা হয়। পরে উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্সের কাছে হস্তান্তর করে ওই যাত্রীকে ফৌজদারি মামলার মাধ্যমে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।