কর্ণফুলীতে বকেয়া বেতন চাওয়ায় গৃহশিক্ষিকাকে লাঞ্ছিতের অভিযোগ

চট্টগ্রামের কর্ণফুলীতে বকেয়া বেতন চাওয়ায় এক গৃহশিক্ষিকার বাড়িতে গিয়ে হুমকি ও লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে এক ছাত্রীর মায়ের বিরুদ্ধে। শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকায় গৃহশিক্ষিকার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় কর্ণফুলী থানায় জীবনের নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই শিক্ষিকা। গৃহ শিক্ষিকা নুসরাত জাহান (২৪) মীর আহমদ মাস্টারের বাড়ির আলী আকবরের মেয়ে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএসসি ৩য় বর্ষের ছাত্রী।

নুসরাত বলেন, চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর ৫ নম্বর ওয়ার্ডের জরিনা বাপের বাড়ির নাছির উদ্দীন এবং নাছিমা আকতারের ২ ছেলে-মেয়েকে পড়াতাম। মেয়ে এইবার এসএসসি পরীক্ষা দিয়েছে। গত তিন মাসের ৬ হাজার টাকা বেতন বকেয়া ছিলো। বেশ কয়েকবার চেয়েও বকেয়া টাকাগুলো দেননি।

শিক্ষিকা নুসরাত আরও বলেন, গত একমাস আগে আমার হোয়াটসঅ্যাপ স্টোরীতে ‘অন্যের হক মেরে সেই টাকা দিয়ে খাসির মাংস কিনে খাওয়াও হারাম’ পোস্ট দিয়েছিলাম। এটা একটি ইসলামিক পোস্ট। তারা কখন খাসি কিনে খেয়েছে সেটাও আমি জানি না। কিন্তু এক মাস পর আজ শুক্রবার দুপুরে এসে আমার বাড়িতে পরিবারের সবার সামনে হুমকি এবং লাঞ্ছিতসহ লোকজন জড়ো করে গালমন্দ করতে থাকেন ছাত্রীর মা নাছিমা আকতার।

জানতে চাইলে ছাত্রীর বাবা মো. নাছির উদ্দিন বলেন, আমার সন্তানরা তার বাড়িতে গিয়ে পড়তেন। পরীক্ষা শেষ হয়েছে এরমধ্যে ৬ হাজার টাকা বেতন বকেয়া রয়েছে। সেটা বৃহস্পতিবারের মধ্যে দিয়ে দিবো বলেছিলাম। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শুধু কুকুরের মাংস আর শূকরের মাংস খাওয়া হারাম না। অন্যের হক মেরে সেই টাকা দিয়ে খাসির মাংস কিনে খাওয়াও হারাম’ একটি লেখা লিখে আমাদের মোবাইলে পাঠানোর কারণে আমার স্ত্রী গিয়ে জিঞ্জেস করছে, কি কারণে এটি পাঠিয়েছে কোনো গালমন্দ করেনি।

এ বিষয়ে কর্ণফুলী থানার ওসি তদন্ত মেহেদী হাসান বলেন, এখনও পর্যন্ত এ বিষয়ে থানায় কোনো অভিযোগ হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।