কর্ণফুলীতে সিডিএর অভিযানে শতাধিক স্থাপনা উচ্ছেদ, মাঠ দখলমুক্ত

চট্টগ্রামের কর্ণফুলীর ব্রিজঘাট বাজারে উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযানে শতাধিক দোকান এবং দুটি মাঠ উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্ব দেন সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ চৌধুরী।

জানা গেছে, চলতি বছরের মে মাসে উপজেলার ব্রিজঘাট এলাকায় কয়েক দফায় উচ্ছেদ অভিযান চালিয়ে কয়েক শতাধিক দোকান দখলমুক্ত করে সিডিএ। এছাড়াও ওই অভিযানের পর দখলমুক্ত এলাকায় সীমানা প্রাচীর নির্মাণ করে তারা। তবে উচ্ছেদের পরপর আবারও জমি দখল করে দোকানপাট স্থাপন করা হলে মঙ্গলবার সকাল থেকে সিডিএ আবারও উচ্ছেদ অভিযানে নামে।

সিডিএ নির্মাণ বিভাগ-১ এর প্রকৌশলী কাজী কাদের নেওয়াজ বলেন, কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ব্রিজঘাট বাজারটি সিডিএর মালিকানাধীন। সেখানে অবৈধভাবে কয়েক শতাধিক দোকান বানিয়ে দীর্ঘদিন স্থানীয় কিছু সিন্ডিকেট দখলে রেখেছিল। এর আগে কয়েক দফা অভিযান চালিয়ে উচ্ছেদ অভিযানের পরও তারা আবার সিডিএর জমি দখল করে দোকান নির্মাণ করে। তাই অভিযান চালিয়ে সিডিএর জমি উদ্ধার করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।