চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত আরও ১শ

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১০০ জন চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি হয়েছেন সাত হাজার ৪৫১ জন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৭৭ এবং বেসরকারি হাসপাতালে ২৩ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন ৩১৩ রোগী।

জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, চলতি সেপ্টেম্বর মাসে এক হাজার ৬৬৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময় মারা গেছেন ১০ জন। আগস্ট মাসে তিন হাজার ১১ জন ডেঙ্গুতে আক্রান্ত হন, এর মধ্যে মারা গেছেন ২৮ জন। গত জুলাই মাসে দুই হাজার ৩১১ জন আক্রান্ত হন, মারা গেছেন ১৬ জন। জুনে আক্রান্ত ২৮২, মৃত্যু ছয় জনের। মে মাসে ৫৩, এপ্রিলে ১৮, মার্চে ১২, ফেব্রুয়ারিতে ২২ এবং জানুয়ারিতে ৭৭ জন আক্রান্ত হন। জানুয়ারিতে আক্রান্তদের মধ্যে মারা গেছেন তিন জন।

আক্রান্তদের মধ্যে নগরীর বাসিন্দা পাঁচ হাজার ১২৬ এবং জেলার অন্যান্য এলাকার দুই হাজার ৩২৫ জন রয়েছেন। এর মধ্যে পুরুষ তিন হাজার ৪২৬, নারী দুই হাজার ৯৬ এবং শিশু এক হাজার ৯২৯ জন। ডেঙ্গুতে মারা যাওয়াদের ৬৩ জনের মধ্যে পুরুষ ১৬, নারী ২৪ ও শিশু ২৩ জন।

মন্তব্য নেওয়া বন্ধ।