চট্টগ্রামে ভোটের দিন নিরাপত্তার কারণে ৪টি ট্রেন বন্ধ থাকবে

শুক্রবার রাজধানী ঢাকায় ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুনের ঘটনায় নিরাপত্তার বিষয়টি বিবেচনায় চট্টগ্রাম স্টেশন থেকে শনিবার (৬ জানুয়ারি) ৩টি ট্রেন ছেড়ে যায়নি। রোববার (৭ জানুয়ারি) সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও একটি।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম চট্টগ্রাম খবরকে বলেন, নিরাপত্তার কথা বিবেচনা করে লোকাল ট্রেন চলাচলে সাময়িক স্থগিতাদেশ দেয়া হয়েছে। শনিবার তিনটি এবং রোববার চট্টগ্রাম আরও একটিসহ মোট চারটি ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

স্টেশন সূত্রে জানা গেছে, শনিবার চট্টগ্রাম থেকে ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস, নাসিরাবাদ এক্সপ্রেস ছেড়ে যায়নি। কর্ণফুলী ছিল সকাল ১০টা এবং নাসিরাবাদ এক্সপ্রেস ছিল বিকেল ৩টায়। এছাড়া বিকেল সাড়ে ৫টার নাজিরহাটগামী ট্রেনটিও স্টেশন ছাড়েনি।

রোববার (৭ জানুয়ারি) বন্ধ থাকার তালিকায় এই তিনটির সঙ্গে যুক্ত হবে চট্টগ্রাম থেকে ঢাকাগামী চট্টগ্রাম মেইল। একই সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের শিডিউলও স্থাগিত রাখা রয়েছে।

প্রসঙ্গত, (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটে। এতে নারী ও শিশুসহ ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দগ্ধ আরও ৮ জন চিকিৎসাধীন রয়েছেন ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন হাসপাতালে। এছাড়া নিখোঁজ থাকার দাবীও আছে যাত্রীদের স্বজনদের পক্ষ থেকে।

মন্তব্য নেওয়া বন্ধ।