চট্টগ্রাম খবরে সংবাদ প্রকাশের পর অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান

মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার এলকায় ফেনী নদীর তীরে বালু দস্যুদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে মিরসরাই উপজেলা প্রশাসন। এ সময় ফেনী নদী থেকে বালু তোলার দায়ে ২টি বালু উত্তোলনের মেশিন জব্দ করা হয় ও অজ্ঞাত ব্যক্তির নামে বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে অভিযান পরিচালনা করেন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।

এলাকাবাসী ও ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা জানান, বেশ কিছুদিন ধরে ফেনী নদী থেকে অবৈধভাবে বালু তোলা হচ্ছে। অবৈধ বালু তোলার কারণে উপজেলার কয়েকটি গ্রামে নদী ভাঙন দেখা দেওয়ার পাশাপাশি ফসলী জমি নষ্ট হচ্ছে। সম্প্রতি ফেনী নদী তীরবর্তী কয়েকটি স্থানে বর্ষায় ডুবে যাওয়া ৩ ফসলি জমি থেকেও বালু ও মাটি উত্তোলন শুরু করে বালুদস্যুরা।

এনিয়ে চট্টগ্রাম খবরের মিরসরাই প্রতিনিধি সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন প্রকাশ করেছিল বৃহস্পতিবার সকালে। প্রতিবেদনে নদী ভাঙন ছাড়াও তিন মৌসুম চাষাবাদ হয় এমন জমি নষ্ট হওয়ার বিষয়টি গুরুত্ব পেয়েছিল

মিরসরাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, অবৈধ বালু তোলার সময় ২টি বালু উত্তোলনের মেশিন জব্দ ও অজ্ঞাত ব্যক্তির নামের একটি মামলা হয়েছে। বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। যাতে করে অবৈধ বালু তোলা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

মন্তব্য নেওয়া বন্ধ।