চট্টগ্রাম ছেড়ে গিয়ে নাঙ্গলকোটে দুর্ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেস, ৭ বগি লাইনচ্যুত

ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাওয়া যাত্রীবাহী সোনার বাংলা এক্সপ্রেসের সঙ্গে কুমিল্লায় মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সোনার বাংলা এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক। ঘটনার পর থেকে স্টেশন মাস্টার সোহাগ পালাতক।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন চৌধুরী ঘটনা নিশ্চিত করেন।

ওসি জসিম বলেন, আহতদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে ঢাকা-চট্রগ্রাম লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন আলমগীর সাংবাদিকদের জানান, চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনের পেছনে ধাক্কা দেয়। এতে সোনার বাংলার ৭টি বগি দুমড়ে-মুচড়ে লাইনচ্যুত হয়েছে। এ সময় রেলওয়ের কোনো কর্মকর্তাকে সেখানে দেখা যায়নি। স্টেশন মাস্টার সোহাগও তার কর্মস্থল থেকে পালিয়েছে।

স্থানীয় জনসাধারণকে সঙ্গে নিয়ে উদ্ধার অভিযান চালানো হয়েছে জানিয়ে চেয়ারম্যান আলমগীর বলেন, রেলের কোনো কর্মকর্তাকে না পেয়ে আমরা স্থানীয়দের সঙ্গে নিয়ে উদ্ধার অভিযান শুরু করি। আহতদের পুলিশের সহযোগিতায় হসপিটালে পাঠাই।

মন্তব্য নেওয়া বন্ধ।