চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট মানিক বাবলু

উৎসবমুখর পরিবেশে চিটাগাং সিনিয়রস ক্লাব লিমিটেডের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বিপুল ভোটের ব্যবধানে ম্যানেজিং কমিটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মানিক বাবলু। মানিক বাবলু বর্তমান প্রেসিডেন্টকে হারিয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মানিক বাবলু পেয়েছেন ১৮৫ ভোট, ডা. সেলিম আকতার পেয়েছেন ১৪১ ভোট এবং অপর প্রার্থী বিশ্বনাথ দাশ পেয়েছেন ৪৪ ভোট।
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘চিটাগাং সিনিয়রস’ ক্লাব লিমিটেড এর বার্ষিক সাধারণ সভায় ২০২৩-২০২৪ মেয়াদের জন্য ম্যানেজিং কমিটির এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রথমবারের মতো ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মো. জাহিদুল ইসলাম (মিরাজ)। তিনি পেয়েছেন ১৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিলকি পেয়েছেন ১৭১ ভোট। ম্যানেজিং কমিটির নির্বাচিত অপর পাঁচ সদস্য হলেন যথাক্রমে–দিলদার আবরার (২৯৫), ডা. ভাগ্যধন বড়ুয়া (২৩৫), ফয়সাল (২৩১), প্রফেসর ডা. রেজাউল করিম (২২৪) ও সৌরিন দত্ত (২২১)।
এবারের নির্বাচনে এ পদে অপর তিন প্রার্থী ছিলেন সোহেল আবেদীন (২১৮), ইমরান হোসেন (১৮৯) ও মুসলেহ উদ্দিন (১৮২)।

এ নির্বাচনে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করেন নির্বাচন কমিশনার এম.আর. দে। সিরাজুল হক আনসারী ও এনামুল হক ইকবাল ডেপুটি কমিশনার এবং ইলেকশন সাব কমিটির অন্যান্য সদস্যবৃন্দ নির্বাচনের সামগ্রিক কার্যক্রম পরিচালনা করেন।

প্রসঙ্গত, ১৯২৭ সালে চট্টগ্রামের তৎকালীন বিভাগীয় কমিশনার মরহুম কে সি দে’র পৃষ্ঠপোষকতায় স্থানীয় কিছু অভিজাত ব্যক্তিবর্গের সহযোগিতায় প্রতিষ্ঠিত হয় চট্টগ্রাম সিনিয়রস ক্লাব লিমিটেড। প্রাথমিকভাবে ক্লাবটি ১৯২৭ সালে চিটাগাং ইনস্টিটিউট লিমিটেড হিসাবে নিবন্ধিত হয় এবং পরে ২০১০ সালে ‘চিটাগাং সিনিয়রস ক্লাব লিমিটেড’ নামে নামকরণ করা হয়। বৃটিশদের দ্বারা ভারতীয়দের প্রতি জাতিগত বৈষম্যের প্রতিবাদ হিসাবে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল।

মন্তব্য নেওয়া বন্ধ।