জনগণের পাশে থেকে সেবক হতে চাই—ওয়াসিকা আয়শা খান

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপিকে নাগরিক গণসংবর্ধনা দিয়েছে চট্টগ্রামে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা নাগরিক কমিটি।

শনিবার (৯ মার্চ) দুপুরে উপজেলার মইজ্জ্যেরটেক এলাকায় কর্ণফুলী উপজেলা নাগরিক কমিটির আয়োজিত গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি।

এ সময় তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জনপ্রতিনিধিদের জনগণের পাশে থেকে জনগণের জন্য কাজ করতে হয়। জনগণ থেকে দূরে গেলে কেউ কারো জন্য উন্নয়ন করতে পারে না। আমি আপনাদের মানুষ। আমিও সেবক, যত সুযোগ দিবেন ততই সেবা করব আপনাদের।

তিনি বলেন, সেবা করতে এসেছি, শুধু ভালোবাসা নিব আপনাদের। আমার প্রয়াত বাবা আতাউর রহমান খান কায়সার যেভাবে আপনাদের পাশে ছিলেন, আমিও সেভাবে আপনাদের পাশে থাকতে চাই। মনে কষ্ট থাকতে পারে, কিন্তু রাজনীতিতে শেষ বলে কিছু নেই। আমাদের সবাইকে কাজ করতে হবে। আমার পিতা কখনো আনোয়ারা-কর্ণফুলীকে আলাদা ভাবে দেখেননি। আমিও আপনাদের আলাদা ভাবে দেখব না।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করছেন। তিনি দিনরাত দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। এই চট্টগ্রামে অনেক অভূতপূর্ব উন্নয়ন করেছেন। ঢাকার সঙ্গে তাল মিলিয়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে চট্টগ্রামে। আপনারা শেখ হাসিনার জন্য দোয়া করবেন।

অর্থ প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করছেন। সারাদেশে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দিয়েছেন। তার চিন্তা শুধু দেশের মানুষ কীভাবে ভালো থাকে। বর্তমান সরকার নারীদের উন্নয়নের জন্য কাজ করছেন। ১৯৯৬ সালে প্রথম জননেত্রী শেখ হাসিনা সন্তানের ক্ষেত্রে পিতার নামের সঙ্গে মায়ের নাম যুক্ত করেন। পরে সেনা, নৌ, পুলিশসহ সচিবেও নারীদের যুক্ত করেন। ১৭ কোটি মানুষকে করোনার সময় বিনামূল্যে টিকা দিয়েছেন।

দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদের সভাপতিত্বে ও শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহুর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. খোরশেদ আলম, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, ধর্ম বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান শিবলী, সদস্য সালা উদ্দিন শাকিব, জেলা পরিষদের সদস্য বোরহান উদ্দিন ইমরান, পটিয়ার মেয়র আইয়ুব বাবুল, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বোয়ালখালীর পৌর মেয়র মো. জহুরুল ইসলাম জহুর, দক্ষিণ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এসএম সালেহ, চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, জুলধা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হক চৌধুরী, মহিউদ্দিন মাইজভান্ডারিসহ জেলা, উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে, অর্থ প্রতিমন্ত্রীকে কর্ণফুলী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা জান্নাত। এরপরই তিনি মইজ্জ্যেরটেক চত্বরে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

অর্থ প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ সকল মুক্তিযোদ্ধা এবং রাজনীতিবিদ মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য তার প্রয়াত পিতা আতাউর রহমান খান কায়সার, তার মা চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম নিলুফার কায়সার ও আনোয়ারার কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর অন্যতম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবু ও ইদ্রিস আলী বিক্রমকে।

এদিকে শনিবার বিকেল ৫টায় আনোয়ারা সরকারি কলেজ মাঠে উপজেলা নাগরিক কমিটির আয়োজিত গণসংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি।

এতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আবু কালাম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল বশর এবং নাজিম উদ্দীন সুজনের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহুর, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ডা. নাছির উদ্দিন মাহমুদ, সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইদ্রিছ, আজিজুল হক আজিজ, রাহুল দাশ প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।