ট্রেনের ধাক্কায় চট্টগ্রামে ১১ পর্যটক নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে পর্যটকবাহী মাইক্রো বাস দুর্ঘটনার শিকার হয়েছে। চলন্ত ট্রেনের ধাক্কায় ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৬ জন। তারা হাটহাজারী জুগিরহাট আর এন্ড জে কোচিং সেন্টার থেকে মিরসরাই খইয়াছড়া ঝর্ণা দেখতে গিয়েছিলেন।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে মিরসরাইয়ে এই ঘটনা ঘটেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। চট্ট-মেট্রো-চ ৫১-২৩৫০ নম্বার মাইক্রো পর্যটকদের বহন করছিল।

নিহতরা হলেন, মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা নিরু (২৬), শিক্ষার্থী মোহাম্মদ হাসান (১৯), মোসহাব আহমেদ (১৬), মোস্তফা মাসুদ রাকিব (১৯), ইকবাল হোসেন মারুফ (১৯), মাহিন (১৭), আয়াতুল ইসলাম (১৮), সাগর (১৮), শিক্ষক জিয়াউল হক সজীব (২২), ওয়াহিদুল আলম জিসান (২৩), রেদওয়ান চৌধুরী (২২)।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন চট্টগ্রাম খবরকে বলেন, আমরা ঘটনাস্থলে আছি। আহতেদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। নিহতের ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। আইনী প্রক্রিয়া শেষে তাদের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী মোঃ শফিউল আজিম চট্টগ্রাম খবরকে বলেন, আমানবাজার থেকে তারা খৈয়াছড়া ঝর্ণায় ঘুরতে গিয়েছিল। মৃত্যুর খবরে স্বজনরা আহাজারি করছে।

ট্রেনের ধাক্কায় চট্টগ্রামে ১১ পর্যটক নিহত 1
এ ছবি এখন কেবলই স্মৃতি

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান বলেন, মিরসরাইয়ে দুর্ঘটনায় আহত ছয়জনকে চমেক হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তারা হলো- মাইক্রো বাসের হেলপার তৌকিদ ইবনে শাওন (২০), তছমির পাবেল (১৬), মাহিম (১৮), সৈকত (১৮), তানভীর হাসান হৃদয় (১৮) ও ইমন (১৯)।

হেলপার শাওনের বাসা চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার শেরশাহ কলোনিতে। অন্য পাঁচ জন হাটহাজারী আমানবাজারের খন্দকিয়ায়।

মন্তব্য নেওয়া বন্ধ।