দুর্গম পাহাড়ে এ্যালেন শামীমের মাদক আস্তানা, নিয়ন্ত্রিত হতো সিসি ক্যামেরায়

চট্টগ্রামের রাঙ্গুনয়ার দুর্গম পাহাড়ি এলাকা ছিড়াটিলা গ্রাম। পাহাড়ে জনমানব কম থাকার সুযোগকে কাজে লাগিয়ে সেখানে গড়ে তুলেছেন মাদকের আস্তানা। নিরাপত্তার কাজে ব্যবহৃত হতো ৩টি সিসি ক্যামেরা এবং বিভিন্ন ডিভাইস। এছাড়া সংগ্রহে ছিলো বিভিন্ন দেশীয় অস্ত্র। দীর্ঘদিন যাবৎ শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট মো.আজিজুল হক শামীম প্রকাশ এ্যালেন শামীমের নেতৃত্বে ছিড়াটিলা পাহাড়ে অবৈধভাবে মাদক ক্রয়-বিক্রয় এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। অবশেষে সাঙ্গপাঙ্গসহ তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার ছিড়াটিলা গ্রামে অভিযান চালিয়ে অস্ত্র, ইয়াবা ও ফেনসিডিলসহ আজিজুল হক শামীম প্রকাশ এ্যালেন শামীমের তিনজন সহযোগীকে গ্রেপ্তার করা হয়। বুধবার (১৫ নভেম্বর) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন-লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার ইউসুফপুর এলাকার নুর হোসেন মুন্সির ছেলে মো. শাকিল হোসেন (২৭), রাঙ্গুনিয়া থানার কোদালা এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে মো.ফারুক (২২) ও রাউজান থানার ইউসুফ আলী চৌকিদার বাড়ির মো. মফিজের ছেলে মো. আরিফ (২২)।

র‌্যাব জানায়, পারুয়া এলাকার দুর্গম পাহাড়ের ছিড়াটিলা গ্রামে মো.আজিজুল হক শামীম প্রকাশ এ্যালেন শামীমের আস্তানায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য মাদক মজুদ করার গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। পাহাড়ের ছোট দোচালা টিনের ঘরে বিশেষ কায়দায় রক্ষিত স্টিলের ২টি ট্রাংকের ভিতর থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, এসএস পাইপ ও সাইকেলের প্যাডেলের চাকতি দিয়ে বিশেষভাবে তৈরিকৃত ৪টি দেশিয় অস্ত্র, ৪৪ বোতল ফেনসিডিল, ১৮০ পিস ইয়াবা, ১০ কেজি গাঁজা ও মাদক আস্তানার নিরাপত্তার কাজে ব্যবহৃত ৩টি সিসি ক্যামেরা এবং বিভিন্ন ডিভাইস জব্দ করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নূরুল আবছার বলেন, দীর্ঘদিন যাবৎ এই অঞ্চলের শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট মো.আজিজুল হক শামীম প্রকাশ এ্যালেন শামীমের নেতৃত্বে ছিড়াটিলা পাহাড়ে অবৈধভাবে বিভিন্ন আগ্নেয়াস্ত্র দ্বারা মাদক ক্রয়-বিক্রয় এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। গ্রেপ্তার মো. শাকিল হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম এবং লক্ষীপুর জেলার বিভিন্ন থানায় চুরি, নাশকতা, হত্যাচেষ্টা এবং মাদকসহ নয়টি মামলা ও মো.আরিফের বিরুদ্ধে রাউজান এবং চন্দ্রঘোনা থানায় দুইটি মাদকের মামলা রয়েছে। তাদেরকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।