নৌকার প্রার্থী বাচ্চু ভোট দিবেন টাইগারপাস নিউ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন নগরীর টাইগারপাস এলাকার নিউ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

শনিবার (২৯ জুলাই) দুপুরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা শফিকুল ইসলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

প্রসঙ্গত, সরকার দলীয় সাংসদ ডা. আফছারুল আমিনের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। আগামী কাল (৩০ জুলাই) অনুষ্ঠিতব্য উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম (লাঙ্গল), তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট)।

উপ নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখার লক্ষ্যে ২৮ জুলাই রাত ১২টা থেকে ৩১ জুলাই রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা চলছে। শনিবার (২৯ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে ৩০ জুলাই (রোববার) দিবাগত রাত ১২টা পর্যন্ত ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিক আপ, কার ও ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

১৫৬টি কেন্দ্রের ১ হাজার ২৫১টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি বুথে একটি করে সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্র আলাদা সিসি ক্যামরার নজরদারীতে থাকবে।
নজরদারি নিশ্চিতে ইতোমধ্যে এক হাজার ৪০৭টি সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে।
নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা এবং মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের সাথে দায়িত্ব পালনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের জন্য ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।