পশুর হাটের নিরাপত্তায় গোয়েন্দা কার্যক্রম চলমান: সিএমপি কমিশনার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, কোরবানি উপলক্ষ্যে পশুর হাটকে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজি যেন না হয় এবং নিরাপত্তা নিশ্চিতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া সন্ত্রাসী কর্মকাণ্ড কিংবা জাল টাকার কারবারিরা যেন তৎপরতা চালাতে না পারে সেজন্যও আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছেন।

সোমবার (২৬ জুন) চট্টগ্রামের কর্ণফুলীর মইজ্জেরটেক গরুর হাট পরিদর্শন করে এসব কথা বলেন তিনি।

বাজার পরিদর্শনকালে তিনি উপস্থিত সাংবাদিকদের সিএমপির গৃহীত নিরাপত্তা ব্যবস্থার বিভিন্ন দিক তুলে ধরে বলেন, দূর-দূরান্ত থেকে আসা ব্যবসায়ীরা যাতে ভোগান্তিতে না পড়েন, সে ব্যাপারে প্রতিটি বাজারের ইজারাদারকে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে প্রতিটি পশুর হাটের একটি করে পুলিশ কন্ট্রোল রুম খোলা হয়েছে। অতিরিক্ত হাসিল আদায়ের কোনো অভিযোগ পেলে ইজারাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সিএমপি কমিশনার আরও বলেন, ব্যবসায়ীরা তাদের টাকা পরিবহনে যাতে কোনো ঝুঁকিতে না পড়েন, সে ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে। পুরো বাজার সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। সড়কে গরুবাহী গাড়ি আটকানো নিষিদ্ধ করা হয়েছে। কেউ কোন অনিয়ম করলে ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার (বন্দর) শাকিলা পারভীন, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ।

মন্তব্য নেওয়া বন্ধ।