পাহাড়ের বুকে সম্প্রীতির ফুটবল ম্যাচ

পার্বত্য জেলা রাঙামাটির লংগদুতে সম্প্রীতির ফুটবল ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে লংগদু ও দীঘিনালা সীমান্তবর্তী রেংক্যার্যা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ডানে আটারকছড়া বিজু উদযাপন কমিটির আয়োজনে পাহাড়ের জুম্ম সংস্কৃতির ঐতিহ্য, সংরক্ষণ, বিকাশ এবং অধিকার নিশ্চিতকরণে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার প্রত্যায়ে বৈসুক, সাংগ্রাই, সাংক্রান, বিজু, বিষু ও বিহ-২০২৪ উপলক্ষে মনোমুগ্ধকর ফুটবল খেলার সমাপনী ম্যাচ অনুষ্ঠিত হয় এবং পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।

বিজু উদযাপন কমিটির নেতৃবৃন্দের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু প্রধান অতিথি থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম, আটারকছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অজয় চাকমা  মিত্র ও রেংক্যার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন বাবু রিটন চাকমা ও ধন্যবাদ বক্তব্য দেন উদযাপন কমিটির নেতা সুগত চাকমা।

এসময় অতিথিরা বলেন, পাহাড়ের সম্প্রীতি ও সমৃদ্ধি ঠিক রাখতে নিজেদের সংস্কৃতি ও ঐতিহ্যের পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে এবং তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে হবে।

পাহাড়ের বুকে সম্প্রীতির ফুটবল ম্যাচ 1

এছাড়াও বক্তারা পুরস্কার বিতরণী শেষে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে লংগদু উপজেলা আওয়ামী পরিবারের সমর্থনে প্রার্থী বাবুল দাশ বাবুকে চেয়ারম্যান পদে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার অভিব্যক্তি প্রকাশ করেন স্থানীয় পাহাড়ি বাঙালি জনগোষ্ঠীর সাধারণ লোকজন।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রকি চাকমা, মাইনীমূখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন কমল, লংগদু সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, আটারকছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি মো. চান মিয়া, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল মামুন খান ও সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ সহ বিজু পরবর্তী ফুটবল ম্যাচ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ প্রমুখ।

খেলায় আটারকছড়া যুব সংঘ ক্লাবকে ২-১ গোলে পরাজিত করে জিদিন ক্লাব বিজয়ী হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।